টেলিকম

বিনামূল্যে ৫০ জিবি ডেটা সহ সোনি লিভ সাবস্ক্রিপশন, Vi নাকি Jio নাকি Airtel এর প্ল্যান এগিয়ে

আপনি যদি দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা Vodafone Idea বা Vi-এর গ্রাহক হন এবং হালফিলে সংস্থার কোনো সস্তা পোস্টপেইড প্ল্যানের সন্ধানে থাকেন, তবে আমাদের আজকের এই প্রতিবেদনটি অবশ্যই একবার খুব ভালো করে পড়ে নিন। একথা সকলেরই জানা যে, Vi-এর পোর্টফোলিওতে বিভিন্ন রেঞ্জের একাধিক রিচার্জ প্ল্যান মজুত রয়েছে। ইউজারদের সুবিধার্থে কোম্পানিটি প্রিপেইডের পাশাপাশি অনেকগুলি আকর্ষণীয় পোস্টপেইড প্ল্যানও অফার করে থাকে। এর মধ্যে অন্যতম একটি হল Vodafone Idea কর্তৃক সম্প্রতি লঞ্চ হওয়া ৪০১ টাকার প্ল্যান। সাশ্রয়ী মূল্যের এই প্ল্যানে ইউজাররা প্রতি মাসে ৫০ জিবি ডেটা খরচের সুযোগ পাবেন। সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল, এই প্ল্যানের সাথে সংস্থাটি অতিরিক্ত ৫০ জিবি ডেটা প্রদান করছে, এবং তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে! তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, যারা অনলাইনে এই প্ল্যানটি সাবস্ক্রাইব করবেন, কেবল তারাই এই এক্সট্রা ডেটা ব্যবহারের সুবিধা পাবেন। তদুপরি, এই প্ল্যানে ২০০ জিবি পর্যন্ত মাসিক ডেটা রোলওভার বেনিফিট দেওয়া হয়েছে। ফলে হালফিলে যারা Vi-এর কোনো দুর্দান্ত তথা কমদামি পোস্টপেইড প্ল্যানের সন্ধান করছেন, তাদের জন্য নতুন লঞ্চ হওয়া এই প্ল্যানটি এককথায় আদর্শ।

Vodafone Idea-র নতুন পোস্টপেইড প্ল্যানে বিপুল পরিমাণ ডেটা ছাড়াও মিলবে আরও অনেক সুবিধা

এতক্ষণ পর্যন্ত যা বললাম, সেই সকল সুবিধা ছাড়াও আলোচ্য এই প্ল্যানটিতে মিলবে দেশের সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং প্রতি মাসে ৩,০০০ টি ফ্রি এসএমএস করার সুবিধা। ভোডাফোন আইডিয়ার ৪০১ টাকার এই প্ল্যান অনেকগুলি আকর্ষণীয় অ্যাডিশনাল বেনিফিটও অফার করে। এই প্ল্যানটিতে সাবস্ক্রাইব করলে প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত আনলিমিটেড ডেটা খরচের সুযোগ পাবেন ইউজাররা। তদুপরি, এই প্ল্যানের সাথে ৫৯৯ টাকা মূল্যের সোনি লিভ (Sony LIV)-এর সাবস্ক্রিপশনও (১২ মাসের জন্য) সম্পূর্ণ বিনামূল্যে দিচ্ছে সংস্থাটি।  

Reliance Jio-র ৩৯৯ টাকার প্ল্যানে ফ্রিতে মিলবে Netflix-এর অ্যাক্সেস

জিও তার ব্যবহারকারীদের জন্য ৩৯৯ টাকা মূল্যের একটি সস্তা পোস্টপেইড প্ল্যান মার্কেটে উপলব্ধ করেছে। এই প্ল্যানে প্রতি মাসে ৭৫ জিবি ডেটা খরচের সুযোগ পাবেন ইউজাররা। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে প্রতি ১ জিবি ডেটার জন্য ব্যবহারকারীদেরকে ১০ টাকা করে খরচ করতে হবে। সেইসাথে মিলবে প্রতিদিন ১০০ টি করে ফ্রি এসএমএস এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা। তদুপরি, প্ল্যানটিতে ২০০ জিবি ডেটা রোলওভার বেনিফিটও দেওয়া হয়েছে। সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল, এই প্ল্যানের সাথে নেটফ্লিক্স (Netflix) এবং অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video)-র ফ্রি সাবস্ক্রিপশনও দিচ্ছে জিও। 

Airtel-এর ৩৯৯ টাকার পোস্টপেইড প্ল্যান

এই পোস্টপেইড প্ল্যানে ৪০ জিবি মাসিক ডেটা দিচ্ছে এয়ারটেল। সেইসাথে ২০০ জিবি ডেটা রোলওভার বেনিফিটও উপলব্ধ রয়েছে। এর পাশাপাশি এই প্ল্যান মারফত প্রতিদিন ১০০ টি করে ফ্রি এসএমএস এবং যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন ইউজাররা। তবে এয়ারটেলের এই প্ল্যানে কোনো ওটিটি বেনিফিট পাওয়া যাবে না।

Back to top button