হোয়াটসঅ্যাপ কে টেক্কা দিতে টেলিগ্রাম আনলো ভিডিও এডিটর ও টু স্টেপ ভেরিফিকেশন সহ নতুন আপডেট

একঝাঁক নতুন আপডেট নিয়ে হাজির হল মেসেজিং প্ল্যাটফর্ম Telegram। Whatsapp এর এই বিকল্প অ্যাপ্লিকেশনে এবার আপনারা পেয়ে যাবেন ইন অ্যাপ্লিকেশন ভিডিও এডিটর, টু স্টেপ ভেরিফিকেশন, অ্যানিমেটেড কিছু স্টিকার, GIF এবং আরও অনেক কিছু। এই ফিচারগুলো হোয়াটসঅ্যাপের বিকল্প অ্যাপ্লিকেশন হিসেবে টেলিগ্রাম কে অনেক উন্নত করবে।

ইন অ্যাপ্লিকেশন ভিডিও এডিটরে ব্যবহারকারীরা দুটি ট্যাপে ভিডিওকে বিভক্ত করতে পারবে। এই অ্যাপ্লিকেশনে ড্রয়িং করার জন্য জুম ইন ফিচারও যুক্ত করা হয়েছে। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশনের জন্য অ্যানিমেটেড স্টিকার অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই কারণেই কোম্পানি বেশ কিছু অ্যানিমেটেড কিছু স্টিকার এই আপডেটে যুক্ত করেছে। এছাড়াও আপনারা ফটো ভিডিওকে GIF এ রূপান্তর পারবেন। শুধু তাই নয় আপনারা এবার থেকে স্পিকিং জিআইএফ পেতে চলেছেন টেলিগ্রামে।

টেলিগ্রাম এর নতুন আপডেট এর সাথে একটি সিকিউরিটি প্যাচ লঞ্চ করা হয়েছে।। কোম্পানির দাবি সিকিউরিটি প্যাচ ব্যবহারকারীদের টু স্টেপ ভেরিফিকেশন এর সময় কাজে লাগবে। তাই এবার থেকে এই অ্যাপ্লিকেশনে হ্যাকিং এর সম্ভাবনা খুবই কমে গেল।

এই নতুন সুরক্ষা সুবিধা চালু করতে গেলে ব্যবহারকারীদের প্রাইভেসি এবং সিকিউরিটি অপশনে ট্যাপ করে এটি চালু করতে হবে। ব্যবহারকারীরা একটি পাসওয়ার্ড দুবার দিয়ে একটি নতুন পাসওয়ার্ড সেট করতে পারবেন।

এবার থেকে যখনই ব্যবহারকারীরা অন্য কোন ডিভাইসে লগইন করতে যাবেন তখন লগইনের সময় পাসওয়ার্ডের সঙ্গে ওটিপি দিতে হবে। এছাড়াও আপনারা ক্যাচে মেমোরি অ্যাপ্লিকেশন এর ভেতর থেকে ক্লিয়ার করতে পারবেন। এর জন্য একটি নতুন ক্যাচে মেমোরি ম্যানেজমেন্ট টুল নিয়ে আসা হয়েছে। এই মেমোরি শুধুমাত্র আপনার মোবাইল ফোন থেকে মুছে যাবে। আপনারা ভবিষ্যতে টেলিগ্রাম ক্লাউড থেকে এটি আবার ডাউনলোড করতে পারবেন।