টর্নেডোর দাপটেও অক্ষত Tesla-র Model X গাড়ি, ঝড়ের ভয়াবহতা নিজেই করল ভিডিওবন্দি

tesla-model-x-survives-210-kmh-tornado-becomes-a-storm-reporter-video
Tesla Model X গাড়ি টর্নেডোতেও অক্ষত

প্রতি ঘন্টায় ২১০ কিমি বেগে ধেয়ে আসা টর্নেডোর দাপটে অন্টারিওর ব্যারিতে আট জন আহত এবং পাঁচ কিলোমিটারের বিস্তীর্ণ অঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আশ্চর্যের বিষয়, সেখানে এত ভয়ঙ্কর টর্নেডোর আঘাতেও অক্ষত থাকল টেসলা (Tesla)-র বৈদ্যুতিক গাড়ি মডেল এক্স (Model X)।

শুধুমাত্র অক্ষত থাকায় নয়, সেন্ট্রি মোডে টেসলার এই গাড়ি ঝড়ের ভয়াবহতার পুরোটাই ভিডিওবন্দি করেছে। ঝড়ের প্রবল গতি সামলে নিজের স্থানে শক্ত করে দাঁড়িয়ে থাকলেও হাওয়ার উড়ে আসা বিভিন্ন ভাঙা অংশ থেকে মডেল এক্স-এর বডি প্যানেলে সামান্য আঁচড় লেগেছে।

শক্তিশালী ঝড়ের প্রভাবেও নিজের স্থান থেকে একচুল না সরার অন্যতম কারণ টেসলা মডেল এক্স-এর ওজন। গাড়িটির ওজন ২,৪৫৯ কেজি। এবং ব্যাটারি প্যাকটি গাড়ির পিছনে অবস্থিত৷ ফলে ভারী ওজন এবং এমন ডিজাইনের কারণে প্রবল ঝড়েও অক্ষত থেকেছে এই গাড়ি। উল্লেখ্য, টেসলার মডেল এক্স প্রথম পারফেক্ট ক্র্যাশ টেস্ট রেটিং প্রাপ্ত ইলেকট্রিক এসইউভি গাড়ি।

প্রসঙ্গত, উত্তর আমেরিকা রিজিওন প্রতি বছর ১,০০০-এর বেশি টর্নেডো হানা দেয়। ক্ষয়ক্ষতির পরিমাণ হয় ব্যাপক। উপরন্তু, গ্লোবাল ওয়ার্মিং বা বিশ্ব উষ্ণায়নের কারণে এই অঞ্চলে টর্নেডোর পরিমাণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷