Ola E-Scooter: সফ্টওয়্যার আপডেটের পরই যোগ হবে ফিচার, জুন পর্যন্ত অপেক্ষার অনুরোধ ওলা-র, গ্রাহকদের ধৈর্যের পরীক্ষা

the-wait-for-cruise-control-hill-hold-in-ola-electric-scooters-may-get-longer

Ola S1 ও S1 Pro ডেলিভারির পর থেকে গ্রাহকদের মনের বাসনা সম্পূর্ণ মেটাতে পারেনি তামিলনাড়ুর সংস্থাটি। বেশ কিছু সফটওয়্যারের অনুপস্থিতি রয়েছে ইলেকট্রিক স্কুটারগুলিতে। যা পরবর্তীতে ‘ওভার-দ্য-এয়ার’ (over-the-air বা OTA) প্রযুক্তির মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছে সংস্থাটি। এবার সেই সফটওয়্যার আপডেট দেওয়ার কাজ খুব শীঘ্রই শুরু হবে বলে জানালো Ola Electric। তবে ক্রুজ কন্ট্রোল (cruise control) সহ বেশ কয়েকটি জরুরী ফিচারের সফটওয়্যারের আপডেট পেতে গ্রাহকদের আরো বেশ কয়েক মাস অপেক্ষা করতে হবে, এমনটাই জানানো হয়েছে।

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর চিফ মার্কেটিং অফিসার বরুণ দুবে (Varun Dubey) সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন, কোম্পানি চায় গ্রাহকরা অনুপস্থিত ফিচারের সাথে তাঁদের স্কুটার চালাক, কিছুদিনের মধ্যেই অনুপস্থিত বৈশিষ্ট্যগুলি যোগ করার পাশাপাশি ভবিষ্যতে আসন্ন কয়েকটি নতুন বৈশিষ্ট্যও যুক্ত করা হবে।

বরুণের বক্তব্য, “জুন মাসের মধ্যে ক্রুজ কন্ট্রোল, হিল হোল্ড, নেভিগেশন ইত্যাদি সফ্টওয়্যার আপডেটগুলি আসতে চলেছে। এগুলি আমরা সরবরাহ করতে চলেছি। যেহেতু গ্রাহকরা স্কুটারটি ব্যবহার করছেন, তা থেকে আমরা এর সম্পর্কে আরো বিশদে জানতে পারবো, এবং সেই অনুযায়ী প্রয়োজনীয় বৈশিষ্ট্য যোগ করতে থাকবো।”

বরুণ আরও যোগ করেছেন, “আমাদের জন্য ই-স্কুটারটি একটি সফটওয়্যার প্ল্যাটফর্মের মতোই একটি হার্ডওয়্যার প্ল্যাটফর্ম। সেপ্টেম্বরে আমরা যখন পারচেস উইন্ডো খুলেছিলাম এবং স্কুটারের টেস্ট রাইড করেছি, তখনই আমরা স্পষ্টভাবে ব্যাখ্যা করেছিলাম যে সফটওয়্যারগুলি পর্যায়ক্রমে আসতে চলেছে। আমরা ২০২২-এ গুরুত্বপূর্ণ আপডেটগুলি প্রকাশ করতে চলেছি।”

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।