নিজেকে স্মার্ট করে তুলতে গুগলের এই পাঁচটি গুরুত্বপূর্ণ অ্যাপ আপনি ব্যবহার করছেন তো?

বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন, গুগল ব্যবহারকারীদের সুবিধার্থে নিয়মিত নতুন নতুন অ্যাপ নিয়ে আসে। এই সমস্ত অ্যাপগুলির বিশেষ দিক হলো, ব্যবহারকারীদের ব্যক্তিগত ডেটা সংগ্রহ করে না। এছাড়াও ব্যবহারকারীদের ডিভাইসগুলিও সম্পূর্ণ নিরাপদ থাকে। আজ আমরা আপনাকে গুগলের পাঁচটি বিশেষ অ্যাপের্ নাম বলবো, যেগুলো আপনার প্রতিদিনের কাজকে আরও সহজ করে তুলবে। তাহলে আসুন জেনে নিই গুগলের এই পাঁচটি অ্যাপ সম্পর্কে।

Google Opinion Rewards :

ব্যবহারকারীরা কোনও সার্ভে অংশ নিয়ে বা লোকাল গাইড হয়ে এই অ্যাপের মাধ্যমে আয় করতে পারবেন। তবে এখানে শুধু ক্রেডিট পাওয়া যায়। এই ক্রেডিটগুলির সাহায্যে গুগলের বিভিন্ন প্রোডাক্ট কেনা যায়। এই অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে উপলব্ধ।

Google Keep :

গুগল কিপ রিমাইন্ডার অ্যাপ হিসাবে কাজ করে। এখানে আপনি কোনো কিছু নোট করে রাখতে পারেন, এই অ্যাপ সঠিক সময়ে আপনাকে সে ব্যাপারে অবগত করবে।

Google Trips :

ভ্রমণ সম্পর্কিত যাবতীয় প্রয়োজনীয় তথ্য রাখতে পারবেন এই অ্যাপে। এছাড়াও এই অ্যাপ ভ্রমণ সংক্রান্ত নানান ধরণের সাজেশন ও দিয়ে থাকে।

Google Fit :

ব্যবহারকারীরা এই গুগল অ্যাপের মাধ্যমে তাদের ফিটনেস অ্যাক্টিভিটির উপর নজর রাখতে পারবেন। এই অ্যাপের বিশেষ বৈশিষ্ট্যটি হল যে কোনও ডিভাইসে ব্যবহারকারীরা এটি ডাউনলোড করতে পারবেন। পাশাপাশি এই অ্যাপটির আকার বিভিন্ন ডিভাইসের উপর নির্ভর করে।

Google Classroom :

এই অ্যাপটি একটি ডিজিটাল ক্লাসরুমের অনুভব দেয়। এর মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের শিক্ষকের কাছ থেকে অ্যাসাইনমেন্ট, হোমওয়ার্ক এবং প্রয়োজনীয় গাইডেন্স নিতে পারেন। পাশাপাশি এই অ্যাপটির আকার বিভিন্ন ডিভাইসের উপর নির্ভর করে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন