২০২০ সালে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এই দশটি ফোন, দেখুন দাম সহ তালিকা

These are top 10 selling smartphones in 2020 omdia report

করোনা ভাইরাসের কারণে অটো কার সহ অন্যান্য সেক্টরের মত স্মার্টফোন সেক্টরও জোর ধাক্কা খেয়েছে। যদিও মহামারীর প্রকোপ কমতেই স্মার্টফোন কোম্পানিগুলি চেষ্টা করছে বেশি বেশি স্মার্টফোন লঞ্চ করতে। এছাড়াও পুরানো স্মার্টফোনগুলির দাম কমিয়ে বিক্রি বাড়ানোর চেষ্টায় আছে তারা। সম্প্রতি অ্যানালিটিক্স কোম্পানি, Omdia ২০২০ এর প্রথম অর্ধে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ১০টি স্মার্টফোনের তালিকা সামনে এনেছে। সারা বিশ্বে এই স্মার্টফোনগুলি ২০২০ এর প্রথমদিকে (জানুয়ারি থেকে জুন) সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। আসুন এই তালিকায় কোন কোন স্মার্টফোনের নাম আছে দেখে নিই।

Apple iPhone 11

Omdia এর রিপোর্ট অনুযায়ী, ২০২০ এর প্রথম অর্ধে সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোনের নাম Apple iPhone 11। ৬৪,০০০ টাকা দামের এই ফোনটি ৩.৭৭ কোটি ইউনিট বিক্রি হয়েছে।

Samsung Galaxy A51

অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে Samsung Galaxy A51। প্রথম অর্ধে এই ফোনটি বিক্রি হয়েছে ১.১৪ কোটি ইউনিট। ভারতে এই ফোনের দাম শুরু হয়েছে ২৩,৯৯৯ টাকা থেকে।

Redmi Note 8

রিপোর্ট অনুসারে ২০২০ এর প্রথম ৬ মাসে রেডমি নোট ৮ ফোনটির ১.১ কোটি ইউনিট বিক্রি হয়েছে। এই ফোনের দাম শুরু হয়েছে ১২,৭৯৯ টাকা থেকে।

Redmi Note 8 Pro

এই তালিকায় চতুর্থ নম্বরে আছে রেডমি নোট ৮ প্রো। ১৭,০০০ টাকা থেকে শুরু এই ফোনটির ১.০২ কোটি ইউনিট এই সময় বিক্রি হয়েছে।

Apple iPhone SE

২০২০ এর প্রথম ছয় মাসে ৮৭,০০০ লক্ষ ইউনিট আইফোন এসই বিক্রি হয়েছে। ভারতে এখন ফোনটি ৩৭,৯০০ টাকায় পাওয়া যাচ্ছে।

Apple iPhone XR

Omdia এর সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোনের তালিকায় ষষ্ঠ স্থানে আছে iPhone XR এর নাম। ৪৭,৫০০ টাকায় ভারতে উপলব্ধ এই ফোনটির ৮০ লক্ষ ইউনিট এই সময়বিক্রি হয়েছে।

আবার এই তালিকায় আছে iPhone 11 Pro Max, Redmi 8A, Redmi 8, Apple iPhone 11 Pro ফোনগুলি। যেগুলি যথাক্রমে ৭৭, ৭৩, ৬৮, ৬৭ লাখ ইউনিট বিক্রি হয়েছে।