ভোগান্তি শেষ, এবার বাড়ি বসেই জানা যাবে কোন ATM এ আছে টাকা

অনেক সময় এমন হয় যে আপনি টাকা তুলতে এটিএম এ গিয়েছেন এবং সেখানে গিয়ে বুঝছেন এই এটিএম এও কোনও টাকা নেই। এই ফলে আপনার সমস্ত সময় নষ্ট তো হয়ই এবং এছাড়াও অন্য এটিএম অনুসন্ধান করতে হয়। তবে আজ আমরা এমন কয়েকটি অ্যাপের বিষয়ে বলবো যেটি আপনাকে এই ধরনের সমস্যা থেকে মুক্তি দেবে। এই অ্যাপ্লিকেশনগুলির সাহায্যে আপনি কোন এটিএম এ পয়সা আছে এবং আপনার চারপাশে কোথায় কোথায় এটিএম রয়েছে তা জানতে পারবেন।

সবার প্রথমে বলি এটিএম লোকেটরের কথা। ATM Locator অ্যাপটিকে আপনারা গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। এর মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার আশেপাশে কোথায় এটিএম অবস্থিত। এর একটি বিশেষ গুন্ হলো অ্যাপটি ভারতের বাইরে গেলেও কাজ করে। এর মাধ্যমে আপনি এটিএমের লোকেশন জানতে পারবেন।

U-ATM Union Bank of India :

এটি ইউনিয়ন ব্যাংকের এটিএম লোকেটর অ্যাপ। এই অ্যাপের সাহায্যে আপনি আপনার চারপাশে এটিএমটি কোথায় অবস্থিত এবং কোন এটিএমে অর্থ রয়েছে তা জানতে পারবেন। এই অ্যাপের মাধ্যমে আপনি শেষ কোন এটিএম থেকে টাকা তুলেছেন সেটাও জানা যায়।

এই অ্যাপ ০-১০ কিলোমিটারের মধ্যে থাকা এটিএম সম্পর্কে  তথ্য দেয়। যদি এটিএম এ টাকা থাকে তাহলে এখানে আপনি গ্রীন সিগন্যাল দেখতে পাবেন। এর সাহায্যে আপনি ইউনিয়ন ব্যাংকের নিকটতম শাখাও অনুসন্ধান করতে পারেন। আপনি গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটিকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

SBI Finder :

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকদের সুবিধার্থে এসবিআই ফাইন্ডার নামে একটি অ্যাপ চালু করেছে। আপনি এই অ্যাপের মাধ্যমে এসবিআই এর এটিএম সম্পর্কিত তথ্য পেতে পারেন। কোন অ্যাপের মাধ্যমে কোন এটিএম কাজ করছে এবং কোনটি করছেনা তও জানা যাবে। অ্যাপটিতে এটিএমের অবস্থান অনুসন্ধান করার সুবিধাও রয়েছে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!