Redmi, Realme, OnePlus-র পর iPhone-এও সাপোর্ট করবে Vi এর VoWiFi পরিষেবা

These iPhone models now support vi vowifi services

২০২০ সালের জানুয়ারি মাসে ভোডাফোন-আইডিয়া বা ভিআই (Vi) তাদের বহু প্রতীক্ষিত ভয়েস ওভার ওয়াইফাই (VoWiFi) পরিষেবা রোলআউট করা শুরু করে। এরপর থেকেই তারা একনিষ্ঠভাবে পরিষেবাটির প্রচার এবং সম্প্রসারণের কাজ চালিয়ে গেছে। ৪জি’র মতো ভয়েস ওভার ওয়াইফাইয়ের সুবিধাটিকেও তারা ক্রমে আরো অনেক বেশি সংখ্যক ভারতীয়ের কাছে পরিচিত করিয়ে দিতে বদ্ধপরিকর। এর ধারাবাহিকতাতেই এবার তারা অ্যাপল (Apple) ডিভাইস ব্যবহারকারীদের জন্য পরিষেবাটিকে আরো উন্মুক্ত করতে চলেছে। ফলে আগামীদিনে পূর্বের থেকে অনেক বেশি অ্যাপল (Apple) ডিভাইসে VoWiFi অর্থাৎ ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করে ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। উল্লেখ্য, এই মুহূর্তে মহারাষ্ট্র ও গোয়া, কলকাতা, গুজরাট, দিল্লি এবং মুম্বই সার্কেলের ভিআই (Vi) ব্যবহারকারীদের জন্য VoWiFi পরিষেবাটি সক্রিয় রয়েছে।

এবার থেকে আইফোনের যে সমস্ত মডেলগুলিতে ভিআই উপভোক্তারা ভয়েস ওভার ওয়াইফাইয়ের সুবিধা ব্যবহার করতে পারবেন, সেগুলি হলো – iPhone 6s Plus, iPhone SE (1st generation), iPhone 7, iPhone 7 Plus, iPhone 8, iPhone 8 Plus, iPhone X, iPhone XR, iPhone XS, iPhone XS Max, iPhone 11, iPhone 11 Pro, iPhone 11 Pro Max, iPhone SE (2nd generation), iPhone 12 mini, iPhone 12, iPhone 12 Pro, iPhone 12 Pro Max এবং iPhone 6s -এর পরবর্তী যে কোন আইফোন।

উপরের অ্যাপল ডিভাইসগুলিতে ভয়েস ওভার ওয়াইফাই সুবিধা ব্যবহারের জন্য ভোডাফোন-আইডিয়া ব্যবহারকারীদের একটি ৪জি সিম কার্ডের প্রয়োজন পড়বে। সবার প্রথমে ব্যবহারকারীকে নিজের ৪জি সহায়ক হ্যান্ডসেটে VoLTE মোড সক্রিয় করে নিতে হবে। এরপর তিনি Sim Card and Network বিভাগে গিয়ে ভয়েস ওভার ওয়াইফাই পরিষেবাটিকে চালু করতে পারবেন।

অবগতির জন্য জানিয়ে রাখি যে Apple ছাড়াও Oppo, OnePlus, Realme, Xiaomi এবং Samsung -এর একাধিক স্মার্টফোনে VoWiFi পরিষেবা ব্যবহার করা সম্ভব। ফেব্রুয়ারি মাসে ভোডাফোন-আইডিয়া বা ভিআই (Vi) আলোচ্য পরিষেবার সহায়ক হ্যান্ডসেটের একটি তালিকা প্রদান করে। এই তালিকাভুক্ত স্মার্টফোনগুলিতে ওয়াইফাই ব্যবহার করেও ভয়েস কল করতে কোন অসুবিধে নেই। ডিভাইসগুলি হলো – Redmi Note 7 Pro, Redmi 8A Dual, Oneplus Nord, Oneplus 8T, Oneplus 8, Oneplus 8 Pro, Redmi 9, Redmi 9 Power, Redmi 9A, Redmi9i, Redmi K20 Pro, Redmi Note 7, Redmi Note 8 Pro, Redmi Y3, Redmi 7A, Redmi 9 Prime; এছাড়া আরো বেশ কিছু Realme ডিভাইসেও পরিষেবাটিকে সম্প্রসারিত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন