নতুন ফোন খোঁজ করছেন? চলতি মাসে লঞ্চ হয়েছে Samsung, Realme, Tecno-র এই স্মার্টফোনগুলি

Realme C21

স্মার্টফোন কোম্পানিগুলো এখন প্রতি মাসেই নিত্য নতুন ফোন বাজারে এনে থাকে। চলতি মাসেও ভারতে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হয়েছে। এদের মধ্যে আছে Samsung Galaxy F02s, Samsung Galaxy F12, Realme C20, Realme C21, Realme C25 ও Tecno Spark 7। তাই আপনি যদি নতুন কোন ফোন খুঁজে থাকেন, তাহলে এদের বিষয়ে জেনে নিন।

Samsung Galaxy F02s এর দাম ও স্পেসিফিকেশন

Samsung Galaxy F02s

ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ০২এস এর দাম শুরু হয়েছে ৮,৯৯৯ টাকা থেকে। ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের এই মূল্য রাখা হয়েছে। আবার এর  ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা।

Samsung Galaxy F02S ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy F12 এর দাম ও স্পেসিফিকেশন

Samsung Galaxy F12

স্যামসাং গ্যালাক্সি এফ ১২ ফোনটি ভারতের দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যাবে। যেগুলি হল ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ও‌ ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ১০,৯৯৯ টাকা ও ১১,৯৯৯ টাকা। 

Samsung Galaxy F12 ফোনের মূল আকর্ষণ ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও এতে পাওয়া যাবে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর।

Realme C20, Realme C21, Realme C25 এর দাম ও স্পেসিফিকেশন

Realme C25
Realme C25

ভারতে রিয়েলমি সি ২০ এর দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। যদিও প্রথম দশ লক্ষ ইউজার ফোনটি ৬,৭৯৯ টাকায় কিনতে পারবে।

আবার রিয়েলমি সি ২১ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এসেছে। যেগুলি হল ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ৭,৯৯৯ টাকা ও ৮,৯৯৯ টাকা।

অন্যদিকে রিয়েলমি সি ২৫ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে ৯,৯৯৯ টাকা। যেখানে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কেনা যাবে ১০,৯৯৯ টাকায়। 

Realme C20, Realme C21 ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আবার ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে রিয়েলমি সি ২৫ ফোনে। তিনটি ফোনেই যথাক্রমে একটি, দুটি ও তিনটি রিয়র ক্যামেরা উপলব্ধ। এছাড়াও রয়েছে মিডিয়াটেক প্রসেসর ও ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে।

Tecno Spark 7 এর দাম ও স্পেসিফিকেশন

Tecno Spark 7

টেকনো স্পার্ক ৭ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ফোনটির ২ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৬,৯৯৯ টাকা। আবার ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে কেনার জন্য ৭,৯৯৯ টাকা খরচ করতে হবে। এই ফোনে পাওয়া যাবে ৬.৫৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও এ২৫ চিপসেট, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ১৬ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।