হ্যাকিংয়ের ভয় থাকবে না, একাধিক নিরাপত্তা দেয় এই ব্রউজারগুলো, আজই করুন ডাউনলোড

যখনই আপনি কোন মোবাইল বা ডেস্কটপে ব্রাউজিং করছেন তখন এই ভয়টা থাকেই যে কোথাও কেউ ট্র্যাক করছে কিনা বা কোথাও কোনো তথ্য সঞ্চিত হচ্ছে কিনা। বিশেষ করে এখনকার যুগে যেখানে হ্যাকিংয়ের ঘটনা আকছার শোনা যাচ্ছে। এই কারণে কোন সময় অনলাইন কাজকর্ম করতে গেলে সর্তকতা রক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। আজ আমরা আপনাদের এমনই কিছু ব্রাউজারের ব্যাপারে বলবো যাতে আপনার কোনদিনও ট্রাকিং বা হ্যাকিংয়ের ভয় থাকবে না।

1 . DUCK DUCK GO- এটি মূলত একটি সার্চ ইঞ্জিন তবে কিছুদিন আগে ডাক ডাক গো অ্যান্ড্রয়েড ও আইওএস এর জন্য তাদের প্রাইভেট ব্রাউজার নিয়ে এসেছে। এটির বিশেষত্ব হল এই ব্রাউজারটি স্বয়ংক্রিয়ভাবে থার্ড পার্টি কুকিজ ব্লক করে দিতে পারে। আসলে আপনারা অ্যাড নেটওয়ার্কের থেকে সুরক্ষিত থাকতে পারবেন। এছাড়াও আপনারা নিজেরাই এই ব্রাউজারে প্রত্যেকটি সাইটের প্রাইভেসি গ্রেড চেক করতে পারবেন, যাতে আপনারা বুঝতে পারবে ওই সাইটে প্রবেশ করা ভাল হবে নাকি না। এছাড়াও ফায়ার বাটনের মাধ্যমে এক মুহুর্তে সমস্ত তথ্য এবং সার্চ হিস্ট্রি মুছে ফেলতে পারবেন আপনারা।

2 . GHOSTERY – যখন আপনি কোন ওয়েব ব্রাউজিং করেন তখন কিছু কিছু ডিজিটাল ফুটপ্রিন্ট থেকে যায় যার থেকে কোম্পানিগুলি আপনার ডিজিটাল অ্যাক্টিভিটি সম্পর্কে তথ্য পেয়ে যেতে পারে। এই ক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে GHOSTRY ব্রাউজার। এতে আপনি সহজে দ্রুত, পরিস্কার, ব্রাউজিং করতে পারবেন, সাথেই এটাও জানতে পারবেন যে কোন সাইটে আপনি কি কি ধরনের তথ্য শেয়ার করেছেন, যার মাধ্যমে আপনাকে ট্র্যাক করা যেতে পারে। এছাড়াও এই ব্রাউজারটি অবৈধ ট্র্যাকিংকেও ব্লক করে দিতে পারে। এই ব্রাউজারটিও আপনারা অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে পেয়ে যাবেন।

3 . RED ONION- এটি একটি বড় অদ্ভুত ব্রাউজার। এটির মাধ্যমে আপনি নিজেকে লুকিয়ে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এটিতে আপনি বিনা বাধায় যে কোন সাইট খুলতে পারবেন। এছাড়াও এতে বিল্ট- ইন ডাউনলোডার রয়েছে যার মাধ্যমে আপনি যেকোনো জিনিস ডাউনলোড করতে পারবেন তাও আপনার আই-পি অ্যাড্রেস লুকিয়ে। এটি টর ব্রাউজারের উপর নির্ভর করে চলে। এছাড়াও এতে পাসকোড লক এবং টাচ আইডি সাপোর্ট পেয়ে যাবেন।কিন্তু এই ব্রাউজারটি কেবল আইওএস এর জন্য উপলব্ধ।

পড়ুন : ১০ টি অ্যাড ব্লক ব্রাউজারের নাম জেনে নিন, বাড়বে ইন্টারনেট স্পিড

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!