Mi 11 Ultra, Realme 8 5G সহ চলতি সপ্তাহে আসছে এই ৯টি স্মার্টফোন

These smartphones launching in India this week including mi 11 ultra realme 8G Moto G60
Mi 11 Ultra

নতুন বছরে ইতিমধ্যেই একাধিক স্মার্টফোন ভারতে লঞ্চ হয়েছে। তবে স্মার্টফোন কোম্পানিগুলি তাতে মোটেই সন্তুষ্ট নয়। এই কারণে চলতি সপ্তাহে এক ঝাঁক ফ্ল্যাগশিপ, মিড রেঞ্জ ও বাজেট স্মার্টফোন ভারতে লঞ্চ হবে। এই ফোনগুলি হল Oppo A54, Oppo A74 5G, Moto G60, Moto G40 Fusion, Infinix Hot 10 Play, Realme 8 5G, Mi 11 Ultra, Mi 11X ও Mi 11X Pro। আসুন এই ফোনগুলির লঞ্চ ডেট ও বিশেষত্ব জেনে নিই।

Oppo A54 :

Oppo A54

অপ্পো এ৫৪ ফোনটি আগামী ১৯ এপ্রিল ভারতে লঞ্চ হবে। ফ্লিপকার্ট থেকে ফোনটি পাওয়া যাবে। ভারতে এই ফোনের দাম শুরু হতে পারে ১৩,৪৯০ টাকা থেকে। এই ফোনে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

Infinix Hot 10 Play :

Infinix Hot 10 Play

ফ্লিপকার্ট এক্সক্লুসিভ প্রোডাক্ট হিসাবে ১৯ এপ্রিল ভারতে লঞ্চ হবে ইনফিনিক্স হট ১০ প্লে। ভারতে এই ফোনের দাম রাখা হতে পারে ৮,০০০ টাকার মধ্যে। এই ফোনে পাওয়া যাবে ৬.৮২ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬৪০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ১৩ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Oppo A74 5G :

Oppo A74 5G

অপ্পো এ৭৪ ৫জি ২০ এপ্রিল লঞ্চ হবে। এই ফোনটির দাম ২০ হাজার টাকা কম রাখা হবে। এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল আইপিএস এলসিডি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ কাস্টমের স্কিন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে।

Moto G60, Moto G40 Fusion :

Moto G40 Fusion
Moto G40 Fusion

মোটো জি৮০ ও মোটো জি৪০ ফিউশন ২০ এপ্রিল ভারতে পা রাখছে। ফ্লিপকার্ট থেকে ফোন দুটি পাওয়া যাবে। এই ফোন দুটি তে থাকবে ৬.৮ ইঞ্চি ডিসপ্লে, HDR10 ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট, স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি। মোটো জি৪০ ফিউশন-এ থাকবে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা। মোটো জি৬০ ফোনটি ১০৮ মেগাপিক্সেল সেন্সর সহ আসবে।

Realme 8 5G :

Realme 8 5G

রিয়েলমি ৮ ৫জি ২২ এপ্রিল ভারতে পা রাখছে। এই ফোনে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, ৩.৫মিমি অডিও পোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর থাকবে। ফোনটি ৮.৫মিমি পুরু ও এর ওজন হবে ১৮৫ গ্রাম। ফোনটি সুপারসনিক ব্ল্যাক ও সুপারসনিক ব্লু কালারে পাওয়া যাবে।

Mi 11 Ultra, Mi 11X ও Mi 11X Pro :

Mi 11X
Oppo A74 5G

আগামী ২৩ এপ্রিল একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে Xiaomi, এমআই ১১ আল্ট্রা, এমআই ১১এক্স, এমআই ১১এক্স প্রো এর ওপর থেকে পর্দা সরাবে। এর মধ্যে Mi 11 Ultra ‘সুপার ফোন’ হবে বলে দাবি করা হয়েছে। ইতিমধ্যেই এই ফোনটি চীনে লঞ্চ হয়েছে। আবার Mi 11X ফোনটি Redmi K40 এবং Mi 11X Pro ফোনটি Redmi K40 Pro+ এর রিব্র্যান্ডেড ভার্সন হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন