সোশ্যাল মিডিয়ায় বন্ধু যুক্ত করুন আর অর্থ উপার্জন করুন, বিস্তারিত জেনে নিন

হ্যালো এবং শেয়ার চ্যাট, জনপ্রিয় দুটি সোশ্যাল মিডিয়া, নিজেদের গ্রাহক বাড়ানোর জন্য রেফারেল সিস্টেম আনার সিদ্ধান্ত নিয়েছে। যারা তাদের বন্ধু এবং পরিবারের সদস্যদের এই অ্যাপের সঙ্গে যুক্ত করবেন তারা বিনিময়ে অর্থ পাবেন। বিভিন্ন সোশ্যাল মিডিয়ার প্রতিযোগিতার বাজারে ভারতের মত দেশ যা চীন এবং আমেরিকার পরেই, সেখানে এই প্রতিযোগিতা আরো দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। হ্যালো 10 টাকা এবং শেয়ার চ্যাট 15 টাকা রেফারেল হিসাবে প্রত্যেক নতুন গ্রাহককে পেটিএম এর মাধ্যমে প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে।

শেয়ারচ্যাট গ্রাহকরা একটি স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে অর্থ পাবেন। তবে হ্যালো রেফারেলের মাধ্যমে অর্থ প্রদান করছে। এই দুটি অ্যাপ প্রায় 14 থেকে 15 টি ভাষাযুক্ত হবে । টিকটকের বৃহৎ সাফল্যের পর চীনের বাইট ডান্স গ্রুপ হ্যালো অ্যাপকে গ্রামের দিকে ছড়িয়ে দিতে চায় । গত বছর হ্যালো অ্যাপটিকে শেয়ার চ্যাট-এর মত বানানো হয়েছিল। কিন্তু কপিরাইট ভাঙার জন্য এটিকে দোষী সাব্যস্ত করা হয়। পরে আদালত হ্যালো অ্যাপটির কিছু পরিবর্তন দেখার পর এটিকে মুক্তি দেয়।

যেহেতু ভারতে প্রত্যেকদিন সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ছে তাই হ্যালো আপটিকে প্রারম্ভিক ভাবে ভারতে সূচনা করা হচ্ছে। হ্যালো অ্যাপের একজন কর্মকর্তা বলেছেন , তারা ইনভাইট এবং আর্নিং এই ব্যবস্থাটি চালু করেছেন নিজেদের গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য। শেয়ারচ্যাট যদিও তাদের রেফারেল প্রোগ্রাম নিয়ে কিছু জানায়নি। হ্যালো অ্যাপটির প্রায় 50 মিলিয়ন মাসিক গ্রাহক রয়েছে যেখানে শেয়ার চ্যাট-এর গ্রাহক সংখ্যা প্রায় 45 মিলিয়ন। হ্যালো আপটিকে তৈরি করা হয়েছিল 1 বছর আগে যেখানে শেয়ার চ্যাট অ্যাপটি তৈরি হয় 2015 সালে।

তিনি আরো বলেন, “আমরা মনে করি ভারত হল সোশ্যাল মিডিয়ার জগতে একটি প্রতিযোগিতা পূর্ণ বাজার এবং এখানের গ্রাহকদের কাজের সূত্রে নানা স্থানে নানা রাজ্যে ভ্রমন করতে হয় ।আর এর জন্যই হ্যালো অ্যাপটি খুবই উপযোগী যা একজনকে সেই অঞ্চলের ভাষায় অ্যাপটি ব্যবহার করতে সাহায্য করবে। রেফারেলের মাধ্যমে অর্থ প্রদান করা কম সময়ে গ্রাহক আনার একটি সহজ পন্থা এবং নকল গ্রাহকদের আটকানোর একটি উপায়”

পড়ুন : শুধু বিজ্ঞাপন দেখে মাসে 15000 টাকা আয় করুন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.