ভুয়ো খবর রোধ করতে হোয়াটসঅ্যাপে যুক্ত হলো এই দুর্দান্ত ফিচার

হোয়াটসঅ্যাপ আর কিছুদিনের মধ্যেই নতুন একটি ফিচার আনতে চলেছে, যার মাধ্যমে আপনি জেনে যাবেন কতবার আপনার একটি মেসেজ ফরওয়ার্ড করা হয়েছে। এই ফিচারটি হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা 2.19.80 আপডেটে দেখা গিয়েছিল ইতিমধ্যেই এ বছরের মার্চ মাস নাগাদ। সম্প্রতি একজন ভারতীয় টুইটার ব্যবহারকারী একটি স্ক্রিনশট তুলে পাঠিয়েছেন যে তার হোয়াটসঅ্যাপে এই নতুন ফিচারটি কাজ করা শুরু করে দিয়েছে।

এই বছরের শুরুতেই ফেসবুক অধিকৃত মেসেজিং প্ল্যাটফর্মটি গতবছর ফরওয়ার্ড করা মেসেজ এর উপরে ‘forwarded’ ট্যাগটি বসাতে শুরু করে ভুয়ো খবর ছড়ানো কমাতে। মার্চ 2019 নাগাদ হোয়াটসঅ্যাপ গুগলের কাছে তাদের নতুন বিটা আপডেট সাবমিট করে যাতে দুটি নতুন ফিচার ছিল ‘forwarding info’ এবং ‘frequently forwarded’। এবার এই আপডেটের পরে আপনারা মেসেজটি কতবার ফরওয়ার্ড হয়েছে সেটাও দেখতে পাবেন।

সেটি দেখার জন্য আপনাকে আপনার মেসেজটিকে সিলেক্ট করে চ্যাট উইন্ডোর তিনটি ডটের উপর ক্লিক করে ইনফো অপশনে যেতে হবে। সেখানে আগে শুধু “delivered” এবং “seen” অপশন দুটি দেখা যেত। এখন “forwarded” অপশনটিও দেখা যাবে যার পাশে কতবার ফরওয়ার্ড হয়েছে মেসেজটি সেটা দেখা যাবে। যতদূর জানা যাচ্ছে এটি এখনো বিটা স্তরেই রয়েছে আসল ভার্সনে এই আপডেটটি এখনো আসতে সময় লাগবে। এটিও এখনো পরিষ্কার বোঝা যায়নি যে যদি কোন স্টেবল ভার্সন ব্যবহারকারী মেসেজটি ফরওয়ার্ড করে তবে সেটা দেখা যাবে কিনা। এই আপডেটটি এখনো গুগল প্লে স্টোরেও দেওয়া হয়নি। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ তাদের বিটা আপডেটে 5 বারের বেশি ফরোয়ার্ড হওয়া মেসেজের উপরে “frequently forwarded” ট্যাগটি বসানো শুরু করেছিল।

পড়ুন : আপনি হয়তো WhatsApp -র এই 5 টি ফিচারস ব্যবহার করছেন না

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

Last Updated on