LG-র অন্ধ ভক্ত, ২৩ বছরে সংগ্রহ করেছেন ৯০টি স্মার্টফোন

this-lg-fan-continue-to-use-his-90-smartphones-despite-company-leave-business

বিগত পাঁচ বছরে স্মার্টফোন ব্যবসায় প্রায় ৪.৫ বিলিয়ন ডলার লোকসান হওয়ার জেরে চলতি মাসের শুরুতেই LG স্মার্টফোন ব্যবসা থেকে হাত গুটিয়ে নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে। সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে যে, Wing, Velvet, Q-সিরিজ, W-সিরিজ এবং K-সিরিজ সহ LG স্মার্টফোনগুলির স্টক শেষ না হওয়া পর্যন্ত বিক্রি অব্যাহত থাকবে; তবে সংস্থাটি কোনও নতুন স্মার্টফোন আর উৎপাদন করবে না এবং ৩১ জুলাইয়ের মধ্যে পুরো মোবাইল ফোনের ব্যবসা বন্ধ করার পরিকল্পনা রয়েছে। এটি এলজি প্রেমীদের কাছে সত্যিই এক হৃদয় বিদারক ঘটনা। তবে এমন এক ভক্তের কথা সামনে এসেছে, যার কথা জানার পর এলজি হয়তো আবার ব্যবসার ফিরতে পারে! আসলে কোম্পানিটি স্মার্টফোন ব্যবসা থেকে বেরিয়ে গেলেও, তার কোনো প্রভাব এক অন্ধ ভক্তের ওপর পড়বে বলে মনে হয় না, যিনি প্রায় ২৩ বছরেরও বেশি সময় ধরে ৯০ টিরও বেশি LG স্মার্টফোন সংগ্রহ করেছেন!

সম্প্রতি রয়টার্সের রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার ৫৩ বছর বয়সী রিউ হিউন-সু নিজেকে “LG ফোন ম্যানিয়াক” ( LG ফোনের জন্য পাগল) বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে তিনি বছরের পর বছর ধরে কেনা LG-র স্মার্টফোনগুলি কখনও ছাড়বেন না। দক্ষিণ সিওলের আনাইয়াং-এ তার বাসভবনে যন্ত্রাংশ এবং যাবতীয় সরঞ্জামসহ তার সমস্ত স্মার্টফোনের জন্য রিউ-র একটি বিশেষ ঘর রয়েছে। সংস্থাটি যে আর কোনও স্মার্টফোন তৈরি করবে না তা তাকে মোটেও বিব্রত করে না। LG-র অডিও কোয়ালিটি ও ডিজাইনের প্রতি চরমভাবে আসক্ত রিউ হু যে সংস্থাটির সবচেয়ে বড়ো ফ্যান, সে কথাটি নিঃসন্দেহে বলা যায়।

তবে কোম্পানির স্মার্টফোন উৎপাদন বন্ধ করার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রিউ জানিয়েছেন যে, “আমি মনে করি সংস্থাটি ক্ষতির সম্মুখীন হয়েছে কারণ এটি তার নিজস্ব ডিভাইসের গুণগত মানের প্রতি খুব বেশি মনোযোগ না দিয়ে প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে (স্যামসাং-এর সাথে) তাল মেলাতে ব্যস্ত ছিল। এবং বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য, সংস্থাটি ডিজাইন এবং অন্যান্য ফাংশনের উপর খুব বেশি মনোনিবেশ করছিল।”

প্রসঙ্গত রিউ আরও জানিয়েছেন যে, কোম্পানি আর স্মার্টফোন উৎপাদন না করার সিদ্ধান্ত নিলেও তিনি কখনোই তার LG স্মার্টফোনগুলি ব্যবহার করা ছেড়ে দেবেন না। ব্যবহার করতে করতে যদি ফোনগুলিতে কোনো যান্ত্রিক গোলযোগ দেখা যায়, তাহলে তখন প্রয়োজনীয় যন্ত্রাংশগুলি তিনি অনলাইনে কেনার কথাও ভেবে রেখেছেন। তিনি আরও বলেছেন, “আপনি যদি একটু অনুশীলন করেন, তাহলে ফোনে কোনো যান্ত্রিক সমস্যা দেখা দিলে প্রয়োজনীয় যন্ত্রাংশ কিনে আপনি নিজেই সেটি সারিয়ে ফেলতে পারেন। আমি নিশ্চিত নই যে যন্ত্রাংশগুলি কতদিন পর্যন্ত স্টকে থাকবে, তবে যতদিন পর্যন্ত LG ফোনের যাবতীয় সরঞ্জাম বাজারে উপলব্ধ থাকবে ততদিন আমি ফোনগুলির ব্যবহার চালিয়ে যাব।” এমনকি এই LG ফোনগুলিকে রিউ তারা আজীবন অভিন্নহৃদয় বন্ধুর সঙ্গে তুলনা করেছেন। তাই কোনোমতেই প্রিয় বন্ধুকে ছেড়ে যেতে তিনি রাজি নন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন