স্কুটারে চেপে সবচেয়ে কম সময়ে কন্যাকুমারী থেকে লেহ পর্যন্ত সফর করে এশিয়ান রেকর্ড গড়লেন ইনি

পুরনো রেকর্ডের চেয়ে ৪ ঘন্টা কম সময় নিয়ে স্কুটার চালিয়ে কন্যাকুমারী থেকে লেহ পর্যন্ত রাস্তা সফর করতে শামিম সময় নিলেন ১২৬ ঘন্টা ১৪ মিনিট

this-man-sets-asian-record-for-fastest-kanyakumari-to-leh-time-by-tvs-ntorq-125-race-xp

বাইক নিয়ে পাগলামী রয়েছে অনেকের মধ্যেই। বিশেষত লম্বা দুর্গম পথ পাড়ি দিয়ে দুঃসাহসিক অভিযানের নেশায় বুঁদ হয়ে থাকেন যাঁরা। লম্বা দুর্গম পথ সফর করতে অ্যাডভেঞ্চারের ট্যুরিং শ্রেণীর মোটরসাইকেলই উপযুক্ত সঙ্গী বলে মনে করেন বাইকপ্রেমীরা। তবে টিভিএস রেসিং (TVS Racing) দলের সদস্য শামিম খান (Shamim Khan) সেই গতানুগতিক চিন্তাধারার বিপরীতে হাঁটলেন, একই সঙ্গে পেলেন সাফল্য।

পুরনো রেকর্ডের চেয়ে ৪ ঘন্টা কম সময় নিয়ে স্কুটার চালিয়ে কন্যাকুমারী থেকে লেহ পর্যন্ত রাস্তা সফর করতে তিনি সময় নিলেন ১২৬ ঘন্টা ১৪ মিনিট। সফরকালে তিনি গড়লেন “এশিয়ান রেকর্ড”। পেলেন স্কুটারে চেপে দ্রুততম সময়ে কন্যাকুমারী থেকে লেহ পর্যন্ত পথ সফর করার স্বীকৃতি।

পুরনো রেকর্ড ভাঙা শামিম খানের পক্ষে কিন্তু খুব একটা সহজ ছিল না। তার উপর সফরসঙ্গী যখন একটি স্কুটার। পশ্চিমঘাট পর্বতমালা ধরে এগোনোর সময় তুমুল বৃষ্টিতে ভিজতে হয়েছে তাঁকে। আবার চন্ডীগড়মুখী রাস্তায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্মুখীন হয়েছিলেন তিনি। বৃষ্টির পাশাপাশি দুর্গম রাস্তা পেরোনো শামিমের কাছে অন্যতম চ্যালেঞ্জ ছিল। অবশেষে তিনি যে সমস্ত প্রতিবন্ধকতাকে হেলায় হারিয়ে দিয়ে জয়ধ্বজা উডিয়েছেন, তার জন্য টেকগাপের পক্ষ থেকে ওনাকে একটা বড় কুর্নিশ।

প্রতিবেদনটি পড়ে পাঠকদের মনেও অ্যাডভেঞ্চারের নেশা জাগছে। মনে প্রশ্ন আসছে শামিম খান টিভিএসের কোন মডেলের স্কুটার চালিয়ে এই দুঃসহ কাজ সম্পূর্ণ করলেন? জানিয়ে রাখি, কন্যাকুমারী থেকে লেহ পর্যন্ত পথ সফর করার জন্য তিনি গত জুলাইয়ে লঞ্চ হওয়া TVS Ntorq 125 Race XP ব্যবহার করেছিলেন। স্কুটারটি তার পারফরম্যান্স, স্পোর্টি ডিজাইন, অত্যাধুনিক ফিচারের সৌজন্যে ইতিমধ্যেই ভারতীয় স্কুটারপ্রেমীদের হৃদয় জিতে নিয়েছে। আপনার কি স্কুটার আছে? অ্যাডভেঞ্চারের জন্য স্কুটার রাইডের কোনও প্ল্যান করছেন কি? কমেন্টে গন্তব্যস্থল জানাতে ভুলবেন না যেন!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.