থমসন আনলো মেড ইন ইন্ডিয়া অ্যান্ড্রয়েড টিভি, দাম শুরু ১০,৯৯৯ টাকা থেকে

thomson-path-9a-path-9r-and-oath-pro-tvs-launched-in-india-price-starts-at-rs-10999

স্মার্টফোন আসার পর টিভির জনপ্রিয়তা একটু কমেছে ঠিকই, তবে সময়ের সাথে টিভিগুলিতে বেশ পরিবর্তন এসেছে। এখন বাজারে LCD বা LED টিভি ছাড়াও রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড টিভি। এক্ষেত্রে, আপনি যদি চীনা ব্র্যান্ড ব্যতীত অন্য নতুন অ্যান্ড্রয়েড টিভির খোঁজ করেন, তবে আপনার জন্য রয়েছে একটি সেরা বিকল্প। আসলে আজ জনপ্রিয় টিভি নির্মাতা Thomson, Path 9A, Path 9R সিরিজ এবং Oath Pro TV লঞ্চ করেছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, এইসমস্ত টিভি ‘মেড ইন ইন্ডিয়া’ অ্যান্ড্রয়েড টিভি হিসাবে বাজারে আনা হয়েছে। এই নতুন টিভিগুলিতে রয়েছে 4K এবং HDR রেজোলিউশন সাপোর্ট, দাম শুরু হচ্ছে ১০,৯৯৯ টাকা থেকে।

থমসনের এই নতুন স্মার্ট টিভিগুলির স্পেসিফিকেশনের কথা বললে, এগুলিতে রয়েছে কোয়াড-কোর ১ গিগাহার্টজ সিপিইউ এবং মালি কোয়াড-কোর জিপিইউ। এছাড়া রিমোটে সনি লাইভ, অ্যামাজন প্রাইম ভিডিও এবং ইউটিউবের মতো অ্যাপগুলির জন্য আলাদা বাটন রয়েছে। রয়েছে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং ক্রোমকাস্ট ফিচার।

Thomson Path 9A ও Path 9R সিরিজের টিভির স্পেসিফিকেশন ও লভ্যতা:


থমসনের এই দুই টিভি সিরিজে অ্যান্ড্রয়েড ৯, আইপিএস এ+প্যানেল, মাল্টিপল কানেক্টিভিটি অপশন। এই টিভিগুলিতে এইচডিআর ১০ সহ এইচডিআর ফরম্যাট সাপোর্ট করে। এতে কোয়াড কোর Amlogic প্রসেসর পাবেন। সাথে আছে মালি কোয়াড কোর জিপিইউ। এর ক্লক স্পিড ১ গিগাহার্টজ। কোম্পানির দাবি এতে ৫০০০ প্লাস স্মার্ট টিভি অ্যাপ ডাউনলোড করা যাবে। এতে ইউএসবি, এইচডিএমআই এবং ব্লুটুথ সাপোর্ট দেওয়া হয়েছে।

9A রেঞ্জের টিভিগুলির ৩২ ইঞ্চি এইচডি পাথ, ৩২ ইঞ্চি এইচডি বেজেল-লেস, ৪০ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ফুল এইচডি মডেল পাওয়া যাবে।অন্যদিকে, 9R রেঞ্জের বিকল্প সাইজগুলি হল হল ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি।

আগামী ৬ই আগস্ট থেকে Thomson Path 9A ও Path 9R টিভিগুলি ফ্লিপকার্ট থেকে কেনা যাবে। এগুলির দামের কথা যদি বলি, তবে 9A সিরিজের ৩২ ইঞ্চি এইচডি পাথ মডেলের দাম ১০,৯৯৯ টাকা। ৩২ ইঞ্চি এইচডি বেজেল-লেস টিভিটি কিনলে পড়বে ১১,৪৯৯ টাকা।একইভাবে ৪০-ইঞ্চি এবং ৪৩-ইঞ্চির ফুলএইচডি টিভিগুলির দাম পড়বে যথাক্রমে ১৬,৪৯৯ এবং ১৯,৯৯৯ টাকা।

অন্যদিকে, 9R সিরিজে, ৪৩-ইঞ্চি 4K পাথ টিভির দাম পড়বে ২১,৪৯৯ টাকা, ৫০-ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি 4K পাথ টিভিগুলি কিনতে চাইলে ২৫,৯৯৯ টাকা এবং ২৯,৯৯৯ টাকা খরচ করতে হবে।

Thomson Oath Pro টিভির স্পেসিফিকেশন এবং লভ্যতা:

এই টিভিগুলি অ্যান্ড্রয়েড ৯, 4K এইচডিআর ১০ এর সাথে এসেছে। এছাড়াও এতে ইউএসবি, এইচডিএমআই আরসি / সিইসি এবং ব্লুটুথ ভি ৫.০ সাপোর্ট পাওয়া যাবে। এই টিভিগুলি MEMC টেকনোলজির সাথে এসেছে। থমসনের এই টিভিগুলি ১০ বিট ডিসপ্লে ও ৬০ হার্জ রিফ্রেশ রেটের সাথে এসেছে।

এই সিরিজের টিভির অডিও সম্পর্কে বললে, এতে রয়েছে DTS ট্রুস্রাউন্ড, ডলবি ডিজিটাল প্লাস স্পিকার। এগুলিতে ১৫ ওয়াটের দুটি স্পিকার দেওয়া হয়েছে। ওথ প্রো টিভিগুলিও ৬ই আগস্ট থেকে ফ্লিপকার্টে পাওয়া যাবে। এর ৫০ ইঞ্চি টিভির দাম ২৮,৯৯৯ টাকা এবং ৭৫ ইঞ্চি টিভির দাম পড়বে ৯৯,৯৯৯ টাকা।