শরীরের তাপমাত্রা জানিয়ে করোনা থেকে সুরক্ষিত রাখবে এই স্মার্টওয়াচ

Ticwris GTS

করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব এখন সমস্যার সম্মুখীন। এই ভাইরাসের মোকাবিলায় বিভিন্ন ধরণের উপকরণ তৈরি করা হচ্ছে। সম্প্রতি একটি স্মার্টওয়াচ বেরিয়েছে যা আমাদের দেহের তাপমাত্রা জানিয়ে করোনা ভাইরাস (কোভিড -১৯) থেকে রক্ষা করবে। Ticwris GTS নামের স্মার্টওয়াচটি রিয়েল-টাইম বডি টেম্প্রচার জানাতে সক্ষম, যাতে ব্যবহারকারীরা সংক্রমণ সম্পর্কে জানতে পারে।

সারা পৃথিবীতে এমন বহু মানুষ আছেন যারা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরেও সেরে উঠেছেন। বেশিরভাগ ক্ষেত্রে দেখা গেছে যারা দ্রুত এই ভাইরাস কে সনাক্ত করেছে তারাই বেঁচে গেছে। এই কাজে Ticwris GTS স্মার্টওয়াচটি দুর্দান্ত কাজে আসতে পারে। আসলে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির তাপমাত্রা দ্রুত বৃদ্ধি পায়। এই স্মার্টওয়াচটি সেই তাপমাত্রা সনাক্ত করে আপনাকে বলে দেবে।

Ticwris GTS এর বিশেষত্ব :

কেবলমাত্র তাপমাত্রা নয়, এই স্মার্টওয়াচটি আপনার স্টেপ কাউন্ট, ক্যালোরি ব্যয় প্রভৃতি জানাতে সক্ষম। এটি ফোনে আসা মেসেজ এবং অন্যান্য নোটিফিকেশন দেখাতে সক্ষম। এটিতে একটি অ্যালার্ম ক্লক, স্টপওয়াচও রয়েছে। এটি আপনার রক্তচাপ, অক্সিজেনের স্তর এবং হার্ট রেট পর্যবেক্ষণ করে। আপনি কত ঘন্টা ঘুমিয়েছেন তাও জানাতে সক্ষম।

এই স্মার্টওয়াচে ১.৩ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। সাধারণ ব্যবহারে এর ব্যাটারি ৫ দিন পর্যন্ত ব্যাকআপ দেয়। এটি অ্যান্ড্রয়েড ও আইওএস দুধরণের প্ল্যাটফর্মে সাপোর্ট করবে। এই স্মার্টওয়াচটি কালো, গোলাপি ও নীল রঙে পাওয়া যাবে। এই ডিভাইসটির দাম ২৪.৯৯ ডলার, অর্থাৎ প্রায় ১,৯০০ টাকা।