খেলার মাঠ ছেড়ে টিকটকে ফলোয়ার বাড়াচ্ছে বিরাট কোহলি? আসল ঘটনা জেনে নিন

খেলার মাঠ হোক বা টিকটকের মতো ভিডিও প্লাটফর্ম, ভারতীয় টিমের ক্যাপ্টেন, বিরাট কোহলির জনপ্রিয়তা সব জায়গায়। ইদানিং ভিডিও আপলোডিং সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন, টিকটকে বিরাট কোহলি যথেষ্ট আলোচিতবা এক নাম। আপনি যদি এইটুকু পড়ে ভাবেন ক্রিকেট ছেড়ে বিরাট আবার কেন এই প্লাটফর্মে আসলো, তাহলে আপনাকে বলি এই বিরাট ভারতীয় টিমের ক্যাপ্টেন, বিরাট কোহলি নন। এনার নাম গৌরব অরোরা। তবে এনাকে দেখতে অনেকটাই বিরাট কোহলির মতো।

টিকটকে এই নকল বিরাটের ফলোয়ার এই মুহূর্তে 4 মিলিয়ন অর্থাৎ 40 লক্ষ। গৌরবের ভিডিওতে এখনো পর্যন্ত 35 মিলিয়ন অর্থাৎ প্রায় 3.5 কোটি লাইক আছে। যদিও তার ভিডিও এমন কিছু আহামরি নয় যে তাকে এতো মানুষ ফলো করবে। কিন্তু টিকটকের মতন জনপ্রিয় ভিডিও মেকিং অ্যাপে গৌরব অরোরাকে এতো মানুষ ফলো করছে কারণ তার মুখমন্ডল অনেকটাই বিরাট কোহলির মতোই। শুধু গৌরবের মুখমন্ডলই নয়, বিরাটের সাথে মিল আছে তার হেয়ার স্টাইল ও লুকের ও।

এদিকে কয়েকদিন আগে টিকটক ও হেলো কে নোটিশ পাঠিয়েছে সরকার। মোট 21 টি প্রশ্নের জবাব চাওয়া হয়েছে এই দুই অ্যাপের কাছ থেকে। যদি এই 21 টি প্রশ্নের যথাযথ উত্তর টিকটক না দিতে পারে তবে দ্বিতীয়বারের জন্য ভারতে ব্যান করা হতে পারে। ইলেকট্রনিক্স অ্যান্ড টেকনোলজি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই নোটিশ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সাথে যুক্ত স্বদেশী জগরান মঞ্চ (এসজেএম) এর অভিযোগের পর পাঠানো হয়েছে। মঞ্চের তরফ থেকে অভিযোগ করা হয়েছে এই অ্যাপ দেশ বিদেশের তথ্য জড়ো করতেই ব্যবহার করা হচ্ছে। এর আগেও অনেক মন্ত্রী টিকটকের বিরুদ্ধে একই অভিযোগ করেছিল।

পড়ুন : বিপদ বুঝে সরকারকে পূর্ণ সহযোগিতার আশ্বাস টিকটক ও হেলো-র

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!