গুগল প্লে স্টোরে ফিরে এলো টিকটক, এই কাজ করলে আপনি হবেন ব্যান

ভারতের সবথেকে জনপ্রিয় স্বল্পদৈর্ঘ্য ভিডিও তৈরি ও শেয়ারের অ্যাপ টিকটক , প্রায় 1 সপ্তাহ গুগল প্লে স্টোরে ব্যান থাকার পর আজ ফেরত এলো। ইউজাররা আজ থেকে গুগল প্লে স্টোর ও অ্যাপেল অ্যাপ স্টোর থেকে টিকটক ডাউনলোড করতে পারবে। আপনাদের জানিয়ে রাখি গত বুধবার মাদ্রাজ হাইকোর্টে টিকটককের উপর থেকে ব্যানের আদেশ তুলে নেয়। কিন্তু ব্যান উঠলেও গুগল প্লে স্টোরে অ্যাপটিকে পাওয়া যাচ্ছিলো না।

গত বুধবার মাদ্রাজ হাইকোর্টে টিকটক মামলার শুনানি ছিল। সেই মামলায় সিনিয়র অ্যাডভোকেট Isaac Mohanlal কোর্টকে জানিয়েছিল প্রযুক্তিগত ভাবে অ্যাপটিকে আরো শক্তিশালী করা হবে, যাতে অশ্লীল কিছু এখানে আপলোড করা না যায়। এছাড়াও আগের সমস্ত অশ্লীল ভিডিওগুলিকে সরিয়ে ফেলা হয়েছে। এই মর্মে কোর্টের কাছে একটি হলফনামাও জমা করেছিল টিকটক। আর এর পরেই ব্যানের আদেশ প্রত্যাহার করে নেয় কোর্ট। এবার থেকে কোনো ইউজার যদি অশ্লীল ভিডিও এই প্লাটফর্মে আপলোড করে তবে তাকে ব্যান করা হবে।

স্বল্পদৈর্ঘ্যের ভিডিও অ্যাপটি চীনের ByteDance কোম্পানি দ্বারা পরিচালিত।যাদের মূল অফিস বেইজিং এ অবস্থিত।কোম্পানির তরফে জানানো হয়েছে মাদ্রাজ হাই কোর্ট দ্বারা অ্যাপটি সাময়িক ব্যান করায় প্রতিদিন প্রায় পাঁচ লাখ ডলার লোকশান হয়েছে। এছাড়াও অ্যাপটির ডেভেলপমেন্টে কর্মরত 250 জন কর্মীর চাকরি যাওয়ার সম্ভাবনা ছিল।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : টিকটক আনলো সেফটি ফিচার, কি কি সুবিধা পাবেন দেখে নিন


খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন