আপনার তথ্য চুরি করে চীনকে দিচ্ছে টিকটক, বিস্ফোরক মন্তব্য শশী থারুর

বিখ্যাত কংগ্রেস নেতা শশী থারুর সোমবার একটি বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন যে টিকটক অ্যাপ্লিকেশন হয়তো বেআইনিভাবে ডেটা কালেক্ট করছে এবং তা পাঠাচ্ছে চায়নাকে। থারুরের মতে এটি জাতীয় নিরাপত্তার বিষয়। এবং এই বিষয়ে তিনি লোক সভাতে জিরো আওয়ারের সময় এটি নিয়ে কথা বলেন।

থারুর বলেন যে তিনি হাউসের মনোযোগ আকর্ষণ করতে চান যে, যেরকমভাবে ভারত তার থেকে তথ্য চুরি করতে দিচ্ছে, এবং সেটি নিয়ে কোনো উদ্যোগ নিচ্ছে না এর ফলে সমস্যা হবে। তিনি আরো যোগ করেন যে বর্তমানে স্মার্টফোন, অ্যাপ্লিকেশন, সোশ্যাল মিডিয়ার যুগে ভারত খুবই লো- সিকিউরিটির ডেটা দেয় যা খুব সহজেই চুরি করে নেওয়া যাচ্ছে ।

তিনি বলেন ” সম্প্রতি ইউনাইটেড স্টেটস 5.7 মিলিয়ন ডলারের জরিমানা ধার্য করেছে টিকটকের ওপর অবৈধভাবে ডেটা চুরি করার জন্য। ” এরপর তিনি এই বিষয়ে সরকারকে খতিয়ে দেখতে অনুরোধ করেন। এবং এই বিষয়ে সরকারের কাছে রিপোর্ট জমা দেন। “আমাদের প্রযুক্তি আরো উন্নত করে দেশের গণতন্ত্র রক্ষা করতে উদ্যোগী হতে হবে আমাদের” এটি ছিল তার বক্তব্য।

টিকটক বর্তমানে ভারতে লঞ্চ হওয়ার সাথে সাথে দারুনভাবে তাদের যাত্রা শুরু করেছে। বেরোনোর সাথে সাথে দুটি প্রধান অ্যাপ্লিকেশন স্টোরে টপ ডাউনলোড লিস্টে রয়েছে। কিন্তু এর প্রবল জনপ্রিয়তা সত্ত্বেও মাদ্রাস হাইকোর্ট এই অ্যাপ্লিকেশনটিকে ব্যানড করেছিল। কারণ টিকটকের বিরুদ্ধে পর্নোগ্রাফি বিষয় ছড়ানোর অভিযোগ এসেছিল। কিন্তু সম্প্রতি সেই নিষেধাজ্ঞা উঠে গেছে এবং আবারো দারুন ভাবে ফিরে এসেছে এই অ্যাপ্লিকেশনটি। ভারতে টিকটক দারুন ভাবে সফল বাণিজ্যিক ভাবেও।

পড়ুন : সমাজে অশ্লীল ভিডিও ছড়াচ্ছে টিকটক, ভিগো অ্যাপরা, আপনার বাচ্চাকে কিভাবে করবেন সাবধান?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!