টিকটক আনলো সেফটি ফিচার, কি কি সুবিধা পাবেন দেখে নিন

ভারতীয় ব্যবহারকারীদের জন্য মেসেজ কন্ট্রোল ম্যানেজমেন্ট সিস্টেম নিয়ে এলো ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক। শুক্রবার তারা তাদের অ্যাপে একটি সেফটি ফিচার নিয়ে এসেছে যার মাধ্যমে কমেন্ট সেকশনে একটি ওয়ার্ড ফিল্টার এসেছে। এই ফিল্টার কমেন্ট ফিচারটির জন্য প্রায় ৩০ টি ইউজার ডিফাইন্ড কমেন্ট বাদ দেওয়া হয়েছে টিকটক থেকে।


আপনাকে জানিয়ে রাখি, ভারতে টিকটকের প্রায় ৫৪ মিলিয়ন মাসিক ব্যবহারকারী রয়েছেন। এই অ্যাপটি ২০১৬ তে চীনে প্রথম লঞ্চ হয় ‘Douyin’ নামে। তারপর ২০১৭ সালে আন্তর্জাতিক স্তরে লঞ্চ করা হয় ‘মিউজিক্যালি’ নামে। সম্প্রতি এই অ্যাপটির নাম পরিবর্তিত হয়ে ‘টিকটক’ করা হয়েছে।
৪ঠা জানুয়ারি Safer Internet Day(SID) কে পালন করার জন্য Cyber Peace Foundation এর সঙ্গে টিকটক ইন্ডিয়া মিলিত হয়ে দুটি ক্যাম্পেইন করে, যেগুলির স্লোগান ছিল #SafeHumSafeInternet এবং #BetterMeBetterInternet।


টিকটক অ্যাপের এই নতুন প্রাইভেসি সেটিংস অনুযায়ী যেকোনো ভিডিও আপলোডার ঠিক করতে পারবেন যে কে কে তাদের ভিডিওতে কমেন্ট , রিয়্যাক্ট করতে পারবেন অথবা তাদের মেসেজ করতে পারবেন বা ডাউনলোড করতে পারবেন তাদের অ্যাকাউন্টের কনটেন্ট।


পুলওয়ামা জঙ্গি হামলার পরে RSS ও SJM এর চীনা অ্যাপ বন্ধের দাবিকে মাথায় রেখেই টিকটক ইন্ডিয়া এরকম একটি পদক্ষেপ নিয়েছে বলে মনে করা হচ্ছে। তবে একটি সুরক্ষিত এবং ইতিবাচক অ্যাপ পরিবেশ সৃষ্টি করার জন্যই সেফটি ফিচার আনা হয়েছে বলেই টিকটক এর তরফ থেকে দাবি জানানো হচ্ছে।

1