লেনদেন হবে ঘড়ির মাধ্যমে, Titan ভারতে আনলো পাঁচটি কনট্যাক্টলেস পেমেন্ট যুক্ত ঘড়ি

Titan launches 5 contactless payment functionality watch in India

আর নয় হাতে হাতে টাকাপয়সা লেনদেনের ঝুঁকি, এবার লেনদেন হবে ঘড়ির মাধ্যমে। আশ্চর্য শোনালেও এটাই সত্যি। কারণ বিখ্যাত ঘড়ি নির্মাতা Titan বাজারে নিয়ে এসেছে পাঁচটি এমন ঘড়ি যার মাধ্যমে করা যাবে কনট্যাক্টলেস পেমেন্ট। এর জন্য Titan, SBI-এর সঙ্গে সম্মিলিত ভাবে তৈরী করেছে Titan Pay Solution। ব্যবহারকারীরা কনট্যাক্টলেস পেমেন্ট POS মেসিনে এই টাইটান পে সল্যুশন পাওয়ার্ড ঘড়িটি ট্যাপ করে পেমেন্ট করতে পারবেন। কেবলমাত্র SBI কার্ড আছে এমন গ্রাহকরাই এটি ব্যবহার করতে পারবেন। এই ঘড়ির মাধ্যমে ২০০০ টাকা অব্দি পেমেন্ট করা যাবে পিন ছাড়াই, তার বেশি পেমেন্ট করতে হলে পিন লাগবে।

Titan পুরুষ ও মহিলাদের জন্য পাঁচটি Titan Pay-যুক্ত ঘড়ি বাজারে এনেছে। পুরুষদের ঘড়িগুলি কালো ও বাদামি চামড়ার স্ট্র্যাপযুক্ত এবং গোল ডায়ালের, যাদের দাম যথাক্রমে ২,৯৯৫, ৩,৯৯৫ এবং ৪,৯৯৫ টাকা। মহিলাদের ঘড়িগুলির দাম যথাক্রমে ৩,৮৯৫ ও ৪,৩৯৫ টাকা। এগুলিও কালো ও বাদামি চামড়ার স্ট্র্যাপযুক্ত। Titan-এর ওয়েবসাইটে এগুলি কিনতে পাওয়া যাচ্ছে। ঘড়ির স্ট্র্যাপে সুরক্ষিত এবং সার্টিফায়েড NFC চিপ আছে যার মাধ্যমে এই পেমেন্ট সম্ভব হবে। YONO SBI এই পেমেন্টে সহায়তা করছে। যেখানে কনট্যাক্টলেস POS মেসিনে আছে সেখানেই কেবল এই পদ্ধতিতে পেমেন্ট সম্ভব।

SBI-এর চেয়ারম্যান রজনীশ কুমার বলেন, “Titan-এর কনট্যাক্টলেস পেমেন্টের এই অভিনব উদ্যোগে অংশীদার হতে পেরে আমরা খুব খুশী। বিশ্বের পঞ্চম বৃহত্তম ঘড়ি নির্মাতাদের সঙ্গে যোগদান করতে পেরে, Titan পেমেন্ট ওয়াচের মাধ্যমে YONO ক্রেতাদের স্মার্ট এবং উদ্ভাবনী কেনাকাটার সমাধান দিতে পেরে আমি খুব আনন্দিত। ট্যাপ অ্যান্ড পে প্রযুক্তি আমাদের ক্রেতাদের কেনাকাটার অভিজ্ঞতাকে অন্য রকম করে তুলবে বলে আমাদের বিশ্বাস। আধুনিক প্রযুক্তির উন্নতির সাথে সাথে State Bank of India সব সময় চেয়েছে উদ্ভাবনী এবং বিশ্বসেরা ব্যাংকিং পরিষেবা ক্রেতাদের কাছে পৌঁছে দিতে।”

Titan-এর ম্যানেজিং ডাইরেক্টর সি. কে. ভেঙ্কটরমন বলেন, “Titan সব সময় ডিজাইন এবং উদ্ভাবনের শীর্ষে থেকেছে। ক্রেতাদের পরিবর্তনশীল চাহিদা অনুযায়ী আমরা নতুন নতুন প্রোডাক্ট বাজারে এনেছি। নিউ নর্মালের জন্য দ্রুত, সুরক্ষিত ও সহজ পেমেন্ট পদ্ধতির উদ্ভাবনে SBI আমাদের যোগ্য পার্টনার। এই প্রোডাক্ট শুধু ক্রেতাদের ব্যাংকিং-সংক্রান্ত চাহিদাই পূরণ করবে না, বর্তমানের বিবর্তনশীল ক্রেতাদের ক্লাসিক এবং পরিশীলিত ডিজাইন দিয়েও মন জয় করে নেবে।”