অনলাইনে ওষুধ অর্ডার করার সেরা দশটি অ্যাপের নাম জেনে নিন, পাবেন ২০% পর্যন্ত ছাড়

top-10-best-apps-you-can-use-to-order-medicines-online-with-discounts

গত এক বছরেরও বেশি সময় ধরে চলা কোভিডের ভয়াবহ পরিস্থিতি আমাদের সকলের জীবনেই বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছে এবং পাশাপাশি আমাদেরকে অনেক বিষয়ে বেশ কিছু তাৎপর্যপূর্ণ শিক্ষা দিয়ে গেছে। এর মধ্যে অন্যতম একটি হল আমাদের জীবনে অনলাইন পরিষেবার ক্রমবর্ধমান গুরুত্ব। এমনকি কোভিডের আগে যারা কোনোদিন কোনো অনলাইন সার্ভিস ব্যবহার করেননি, তারাও এই দুর্বিষহ পরিস্থিতিতে এই পরিষেবাকে আলিঙ্গন করতে বাধ্য হয়েছেন। মুদি বাজার থেকে প্রয়োজনীয়‌ ওষুধ, সবকিছুর জন্য মানুষ ভিড় বাড়াচ্ছে অনলাইনে। করোনাকালে কন্ট্যাক্টলেস সার্ভিসের প্রয়োজনীয়তা চরমভাবে বৃদ্ধি পাওয়াই মানুষকে এই পথে চালিত করেছে। এছাড়া বাজারে যেসব ওষুধ অপ্রতুল, অনলাইনে সেগুলি অনেক সহজেই পাওয়া যাচ্ছে। আর তাই আমরা এই প্রতিবেদনে ১০ টি জনপ্রিয় অ্যাপের নাম আপনাদেরকে জানাবো, যেখানে ডাক্তারের প্রেসক্রিপশন আপলোড করার মাধ্যমে আপনি ওষুধ অর্ডার করতে পারবেন।

1mg

1mg অ্যাপটি ইউজারদের অ্যালোপ্যাথিক, হোমিওপ্যাথিক এবং আয়ুর্বেদিক ওষুধ অর্ডার করার সুযোগ দেয়, এবং অর্ডার করা ওষুধগুলিতে ১৫% ছাড়ও দেয়। ওষুধ ছাড়াও, এই অ্যাপের সাহায্যে ইউজাররা অনলাইনে কোনো ডাক্তারের সাথে কনসাল্ট করতে পারেন বা ল্যাব টেস্ট বুক করতে পারেন। এছাড়া, স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত বিভিন্ন প্রোডাক্ট (health and wellness products) অর্ডার করার পাশাপাশি বিনামূল্যে ডাক্তার এবং বিশেষজ্ঞদের থেকে নিয়মিত হেলথ টিপস পাওয়ারও সুবিধা রয়েছে।

​Pharmeasy

এই অনলাইন ফার্মেসি অ্যাপটি সারা ভারতের ১২০০ টিরও বেশি শহরে বাড়ির দোরগোড়ায় ওষুধ সরবরাহ করে। অ্যাপটি অর্ডার করা ওষুধের ওপর ২০% ছাড় দেয় এবং ইউজাররা এটি ব্যবহার করে হেলথকেয়ার ও OTC প্রোডাক্ট এবং চিকিৎসা সরঞ্জামও অর্ডার করতে পারেন। অ্যাপটি অনলাইন ডক্টর কনসালটেশন অফার করে এবং এর সাহায্যে ডায়াগনস্টিক টেস্টও বুক করা যায়।

​Apollo 24×7

এই হেলথকেয়ার অ্যাপটি Apollo Hospitals Group-এর একটি অনলাইন সার্ভিস। অ্যাপটি দেশের প্রধান শহরগুলিতে অর্ডার করার ২ ঘন্টার মধ্যে ওষুধ সরবরাহ করে। নাম থেকেই স্পষ্ট যে, অ্যাপটিতে ২৪ ঘন্টাই ডাক্তারদের পরামর্শ পাওয়া যায়, এবং ইউজাররা রক্ত পরীক্ষা, ফুল বডি চেকআপ এবং প্রিভেন্টিভ হেলথ চেকআপ সহ একাধিক ল্যাব টেস্টও বুক করতে পারেন।

​Netmeds

এই অনলাইন ফার্মেসি অ্যাপ্লিকেশনটি বাড়ির দোরগোড়ায় ওষুধ সরবরাহ করে এবং গ্রাহকের ২০% টাকা সেভ করার গ্যারান্টি দেয়। ​Netmeds নিয়মিত ওষুধগুলি পুনরায় রিফিল করার জন্য গ্রাহকদের রিমাইন্ডারও পাঠায়। অনলাইনে ডাক্তারের পরামর্শ এবং ল্যাব টেস্টের সুবিধাও এই অ্যাপটিতে উপলব্ধ।

​Practo

ইউজাররা অনলাইনে ওষুধ অর্ডার করার জন্য এবং কাছাকাছি একজন ডাক্তারের সন্ধান পেতে ​Practo ব্যবহার করতে পারেন। অ্যাপটির সাহায্যে ৪০,০০০-এরও বেশি ওষুধ অর্ডার করা যায়, এবং এটি ইউজারের পূর্ববর্তী অর্ডারগুলি মনে রেখে সেগুলি রিফিলের জন্য ইউজারের কাছে রিমাইন্ডারও পাঠায়। এর পাশাপাশি অ্যাপটি ব্যবহার করে ল্যাব টেস্টও বুক করা যায়।

​BookMeds

ডাক্তারের দেওয়া প্রেসক্রিপশন আপলোড করে ওষুধ অর্ডার করলে এই অ্যাপটি ইউজারের বাড়ির দোরগোড়ায় ওষুধ ডেলিভারি করে। এটি ইউজারকে পিল রিমাইন্ডার সেট আপ করার অনুমতি দেয় যাতে তারা কোনও ওষুধ মিস না করেন।

​MedLife

এই অনলাইন মেডিসিন ডেলিভারি অ্যাপ্লিকেশনটি ওষুধের উপর ২০% পর্যন্ত ছাড় দেয় এবং এটির মাধ্যমে ডায়াবেটিক কেয়ার, সেক্সুয়াল ওয়েলনেস, পার্সোনাল কেয়ার, আয়ুর্বেদিক কেয়ার, হোমিওপ্যাথি এবং ইউনানি প্রোডাক্ট অর্ডার করা যায়। অ্যাপটি কিছু নির্বাচিত এলাকায় অর্ডার করার ২ ঘন্টার মধ্যে এক্সপ্রেস ডেলিভারি দেওয়ারও প্রতিশ্রুতি দেয়। এছাড়া, ল্যাব টেস্ট বুক করার জন্যও এই অ্যাপটি ব্যবহার করা যেতে পারে।

​MedGreen

​MedGreen অনলাইন মেডিসিন অর্ডারিং অ্যাপ্লিকেশনটিতে ওষুধের উপর ২০% ছাড় এবং ওয়েলনেস প্রোডাক্টগুলিতে ৭০% পর্যন্ত ছাড় পাওয়া যায়। অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের ডায়াগনস্টিক টেস্ট বুক করার এবং সেগুলির উপর ৭০% পর্যন্ত ছাড় পাওয়ারও সুযোগ দেয়।

​MedPlus Mart

​MedPlus Mart একটি অনলাইন ফার্মেসি অ্যাপ্লিকেশন যা গ্রাহকদের ৩৫% পর্যন্ত টাকা সেভ করার গ্যারান্টি দেয়। এর পাশাপাশি, প্রতিটি কেনাকাটার সময় অ্যাপটি রিওয়ার্ড পয়েন্টও অফার করে যা পরবর্তী অর্ডারে কাজে লাগানো যেতে পারে। অ্যাপটির সাহায্যে বিনামূল্যে ডাক্তারের পরামর্শও পাওয়া যায়। এছাড়া, ইউজাররা অ্যাপ্লিকেশনটিতে পিল রিমাইন্ডারও সেট করতে পারেন। এটি সেট করার ফলে ইউজারের ফোনে নির্দিষ্ট সময়মতো একটি নোটিফিকেশন আসবে যা তাকে তার ওষুধ খাওয়ার কথা মনে করিয়ে দেবে।

​TrueMeds

এই অনলাইন মেডিসিন অর্ডারিং অ্যাপ্লিকেশনটি সমস্ত ওষুধে ৭২% পর্যন্ত ছাড় দেওয়ার প্রতিশ্রুতি দেয়। এছাড়া, ইউজার অল্টারনেটিভে স্যুইচ করলে অ্যাপটি ৫০%-এরও বেশি ছাড় দেয়। বেশিরভাগ অনলাইন ফার্মেসি অ্যাপ্লিকেশনের মতো এটিও বিনামূল্যে অনলাইন পরামর্শ (consultation) সরবরাহ করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।