BS6 ইঞ্জিনের সবচেয়ে সস্তা তিনটি বাইক দেখে নিন, মাইলেজ ৭৩ কিমি প্রতি লিটার

top-3-bs6-engine-cheapest-bike-in-india-including-bajaj-ct100-tvs-sport

এখন প্রতিটি বাইক ও স্কুটার কোম্পানি BS-6 ইঞ্জিনের গাড়ি নিয়ে আসছে। কোম্পানিগুলি নতুন মডেল আনার তুলনায় BS-4 মডেলগুলোকেই BS-6 ইঞ্জিনের সাথে পুনরায় বাজারে আনছে। আজ আমরা ভারতে উপলব্ধ BS-6 ইঞ্জিনের সবচেয়ে সস্তা বাইকের সম্পর্কে কথা বলবো। আপনি জেনে থাকবেন যে সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে চলার জন্য এইমুহূর্তে নিজস্ব গাড়ির কতটা প্রয়োজন। তাই বাজেট যদি কম থাকে তাহলে এই বাইকগুলি দেখতে পারেন।

Bajaj CT100 :

বাজাজ অটো কোম্পানির সবচেয়ে সস্তা বাইক হল CT100। বাইকটি নিজের ভালো মাইলেজ এর জন্য লোক মুখে পরিচিত। এটির দাম ৪২ হাজার ৭৯০ টাকা (এক্স শোরুম) থেকে শুরু। এই বাইকে দেওয়া হয়েছে ১০২ সিসির সিঙ্গেল সিলিন্ডার, ইলেক্ট্রনিক ইনজেকশন ইঞ্জিন, যা ৭.৯ পিএস এর পাওয়ার এবং ৮.৩৪ এনএম এর টর্ক জেনারেট করে। বাজাজের এই বাইকটির সর্বাধিক গতিবেগ ৯০ কিমি/ ঘন্টা।

HERO HF Deluxe :

এটি জনপ্রিয় কোম্পানি হিরোর সবচেয়ে সস্তা বাইক। বাইকটির এক্স শোরুমে দাম শুরু হয়েছে ৪৯ হাজার টাকা থেকে। HF Deluxe এ ৯৭.২ সিসির সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে, যা ৮ এইচ পি এর পাওয়ার এবং ৮.০৫ এনএম এর টর্ক জেনারেট করে। তবে যে বিষয়টি এই বাইকটির ক্ষেত্রে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে তা হল এটির মাইলেজ। কোম্পানির দাবি অনুসারে এই বাইক ৭৩ কিমি প্রতি লিটার এর মাইলেজ দেয়। এছাড়া ইঞ্জিনটি ৪ স্পিড গিয়ারবাক্স দ্বারা সজ্জিত।

TVS Sport :

এটি TVS কোম্পানির সবচেয়ে সস্তা বাইক। এটির এক্স শোরুমে দাম ৫২ হাজার ৫০০ টাকা থেকে শুরু হয়েছে। TVS Sport এ দেওয়া হয়েছে ১০৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ফুয়েল ইনজেকশন ইঞ্জিন যা ৮ এইচপি পাওয়ার ও ৮.৭ এনএম টর্ক জেনারেট করে। এছাড়া ইঞ্জিনটি ৪ স্পিড গিয়ার বাক্স দ্বারা সজ্জিত।