২০,০০০ টাকার কমে Redmi, Realme, Vivo-র সেরা চারটি ফোন দেখে নিন

ফেস্টিভ সেলে ২০,০০০ টাকার কমে Redmi, Realme, Vivo-র স্মার্টফোনের তালিকা

top-4-redmi-realme-vivo-smartphones-under-rs-20000

কম বাজেটের মধ্যে ফিচারে ঠাসা ফোন কেনা এখন আর দুঃসাধ্য ব্যাপার নয়। বিশেষত, চলমান ফেস্টিভ সিজনকে কেন্দ্র করে যেভাবে লাইন দিয়ে সেলের আয়োজন করা হচ্ছে, তাতে সস্তায় স্মার্টফোন কেনা এখন হাতের মোয়া। তাই আপনারা যারা একটি নতুন স্মার্টফোন কিনতে ইচ্ছুক, এবং বাজেট ২০,০০০ টাকার কম তাদের জন্য এই প্রতিবেদন। আজ আমরা ৪টি এমন মিড-রেঞ্জ স্মার্টফোনের হদিশ দেব, যেগুলি ফেস্টিভ সেলে অফারের সাথে অতিশয় কম দামে পাওয়া যাচ্ছে। দামের নিরিখে এই প্রত্যেকটি ফোনের স্পেসিফিকেশন যথেষ্ট ভালো। আসুন তালিকাটি এবার দেখে নেওয়া যাক।

ফেস্টিভ সেলে ২০,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi Note 10 Pro: ১৭,৯৯৯ টাকা

রেডমি নোট ১০ প্রো স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও ও এইচডিআর ১০ টেকনোলজি সাপোর্ট করবে। এতে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো সেন্সর এবং পোর্ট্রেট লেন্স সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে, ৫,০২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Vivo Y33s: ১৭,৯৯০ টাকা

অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসরের সাথে আসা ভিভো ওয়াই৩৩এস ফোনে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০৮x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ ভার্সন দ্বারা চালিত। ফোনে, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরার কথা বললে এই ফোনে, ট্রিপল রিয়ার ক্যামেরা (৫০+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Redmi Note 10T 5G: ১৪,৯৯৯ টাকা

রেডমি নোট ১০টি ৫জি ফোনে দেওয়া হয়েছে, ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) ডট ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং অ্যাডাপ্টিভ স্ক্যান টেকনোলজি সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ছবি তোলার জন্য ফোনের ব্যাক প্যানেলে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে। সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Realme narzo 30: ১৫,৪৯৯ টাকা

৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহযোগে আসা রিয়েলমি নারজো ৩০ ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে থাকছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম। তবে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনের স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। সাথে থাকছে ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। ফোনটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।