দাম শুরু ৬,৯৯৮ টাকা থেকে! Redmi, Samsung, Realme -এর সেরা বাজেট ফোনগুলি দেখে নিন

Samsung, Redmi, Realme, Tecno এবং Panasoni -এর সেরা পাঁচটি বাজেট স্মার্টফোনের সন্ধান রয়েছে এই প্রতিবেদনে

Top 5 Budget Smartphones in India

আমরা সবাই জানি ফিচারের আধিক্য স্মার্টফোনের দামকে যথেষ্ট প্রভাবিত করে। তা বলে এমন নয় যে বাজারে কম দামে ভালো মোবাইল পাওয়া যায় না। আপনি যদি সাশ্রয়ী মূল্যে হাই-পারফরম্যান্সের স্মার্টফোন কিনতে চান, তাহলে আজ আমরা আপনাকে এমন কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের খোঁজ দেব যেগুলির দাম থাকবে ১০,০০০ টাকার নিচে। তবে দামের নিরিখে এই স্মার্টফোনগুলির ফিচারকে বিচার করা ঠিক হবে না। কারণ, Samsung, Redmi, Realme, Tecno এবং Panasoni -এর এই ফোনগুলিতে ৬,০০০ এমএএইচ পর্যন্ত শক্তিশালী ব্যাটারি, বড়ো ডিসপ্লে প্যানেল ও উন্নত ক্যামেরা রয়েছে।

১০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi 9A: ৬,৯৯৯ টাকা

কম বাজেটের মধ্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোন কিনতে চাইলে রেডমি ৯এ ভালো বিকল্প হতে পারে। এতে, ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস মাল্টি টাচ ডিসপ্লে আছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। থাকছে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

Tecno Spark 7: ৮,৪৯৯ টাকা

টেকনো স্পার্ক ৭ স্মার্টফোনে, ৬.৫২ ইঞ্চির এইচডি IPS ডিসপ্লে দেখা যাবে। এই ফোনের মূল আকর্ষণ এর ক্যামেরা। ফোনের ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল এআই ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। আর সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পেয়ে যাবেন ইউজাররা।

Realme C11 (2021): ৭,২৯৯ টাকা

রিয়েলমি সি১১ স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির LCD ডিসপ্লে আছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এতে, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। রয়েছে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। আর পাওয়ার ব্যাকআপের জন্য বাজেট-রেঞ্জের এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy M02: ৭,৯৯৯ টাকা

স্যামসাংয়ের এই কম দামি স্মার্টফোনে নানাবিধ আকর্ষণীয় ফিচার দেখা যাবে। এতে, ৬.৫ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। ফটোগ্রাফির জন্য এই ফোনে, ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল সেন্সর সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। আর ফোনের সামনের দিকে থাকছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এতে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে।

Panasonic Eluga I8: ৬,৯৯৮ টাকা

স্লিম ডিজাইনের সাথে আসা এই প্যানাসনিক স্মার্টফোনটি ওজনে খুবই হালকা। ফোনে, ৫.৪৫ ইঞ্চির (৪৮০x৯৬০ পিক্সেল) IPS ডিসপ্লে রয়েছে। ফাস্ট ও স্মুথ পারফরম্যান্সের জন্য এতে, ১.৩ গিগাহার্টজ ক্লক রেটের কোয়াড-কোর মিডিয়াটেক MT6737H প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড পাই ওএস-এ চলে। উক্ত হ্যান্ডসেট, ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। আর কানেক্টিভিটি অপশনের মধ্যে, ডুয়েল ন্যানো সিম কার্ড স্লট এবং মাইক্রোএসডি কার্ড স্লট বর্তমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।