নতুন ইঞ্জিনের সাথে সবচেয়ে সস্তা ৫ টি স্কুটার দেখে নিন

এপ্রিল থেকে BS6 এমিশন নিয়ম চালু হওয়ার পর প্রায় সমস্ত দু চাকার গাড়ির দাম বেড়েছে। কারণ ইঞ্জিন কে শক্তিশালী করার চক্করে দাম বাড়াতে বাধ্য হয়েছে কোম্পানিগুলি। তবে আজ আমরা এই পোস্টে BS6 ইঞ্জিনের ৫ টি সবচেয়ে সস্তা স্কুটারের বিষয়ে জানাবো। এই স্কুটারের দাম ৬৫ হাজার টাকার কম। যদি আপনি নতুন স্কুটার খোঁজ করে থাকেন তাহলে এই স্কুটারগুলি দেখতে পারেন।

Hero Destini 125 :

হিরো ডেসটিনি এই তালিকায় একমাত্র ১২৫ সিসির স্কুটার। এর ইঞ্জিন ৯ বিএইচপির পাওয়ার, ১০.৪ এনএম টার্ক জেনারেট করতে পারে। এতে  i3S টেকনোলজি, এক্সটার্নাল ফুয়েল ফিলিং, মোবাইল চার্জার পোর্ট, বুট লাইট, টিউবলেস টায়ার এবং সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর এর মতো বৈশিষ্ট্য উপলব্ধ। এর দাম ৬৪,৩১০ টাকা।

TVS Jupiter :

টিভিএস এর এই স্কুটার ১১০ সিসি সেগমেন্টে সবচেয়ে শক্তিশালী স্কুটার। এতে ১০৯.৭ সিসির ইঞ্জিন দেওয়া হয়েছে। যেটি ৭.৪ বিএইচপির পাওয়ার, ৮.৪ এনএম টার্ক জেনারেট করতে পারে। কোম্পানির দাবি অনুযায়ী, এই স্কুটার পুরানো মডেলের তুলনায় ১৫ শতাংশ বেশি মাইলেজ দেয়। এতে এলইডি হেডল্যাম্প, ইকোমিটার, লার্জ আন্ডার সিট স্টোরেজ, মোবাইল চার্জার এবং ফ্রন্ট ইউটিলিটি বক্সের মতো বৈশিষ্ট্য রয়েছে। এই স্কুটারের দাম শুরু হয়েছে ৬২,০৬২ টাকা।

Honda Dio :

বিএস৪ মডেলের তুলনায় হোন্ডা ডিও-র বিএস৬ মডেলের অনেক পরিবর্তন এসেছে। এতে ১০৯.৫ সিসির ইঞ্জিন রয়েছে। যে ইঞ্জিন যেটি ৭.৬৫ বিএইচপির পাওয়ার, ৯ এনএম টার্ক জেনারেট করতে পারে। স্কুটারটিতে এলইডি হেডল্যাম্প, নতুন ডিজাইন করা পজিশন ল্যাম্প, নতুন ফুল ডিজিটাল মিটার, এক্সটার্নাল ফুয়েল লিড এবং ইঞ্জিন স্টার্ট / স্টপ সুইচ এর মতো ফিচার রয়েছে। এই স্কুটারের দাম শুরু হয়েছে ৫৯,৯৯০ টাকা থেকে।

Hero Pleasure Plus :

হিরোর সবচেয়ে জনপ্রিয় স্কুটারগুলির মধ্যে একটি হল হিরো প্লেজার প্লাস। নতুন একে নতুন ইঞ্জিন ও নতুন ডিজাইনের সাথে এনেছে। প্লেজার প্লাসে ১১০.৯ সিসি ইঞ্জিন রয়েছে, যেটি ৮ বিএইচপির পাওয়ার, ৮.৭ এনএম টার্ক জেনারেট করতে পারে। এতে রেট্রো স্টাইলের হেডল্যাম্প, নতুন অ্যানালগ স্পিডোমিটার, মোবাইল চার্জিং পোর্ট এবং ইউটিলিটি বক্স, টিউবলেস টায়ার, এলইডি বুটল্যাম্প এবং সাইড স্ট্যান্ড ইন্ডিকেটরের মতো ফিচার পাবেন। এই স্কুটারের দাম শুরু হয়েছে ৫৪,৮০০ টাকা থেকে।

TVS Scooty Pep Plus :

টিভিএস পেপ প্লাস হলো বিএস৬ ইঞ্জিনের সবচেয়ে সস্তা স্কুটার। এর দাম শুরু হয়েছে ৫১,৭৫৪ টাকা থেকে। এতে ৮৭.৮ সিসি ইঞ্জিন আছে। এই ইঞ্জিন ৫.৪ বিএইচপির পাওয়ার, ৬.৫ এনএম টার্ক জেনারেট করতে পারে। এটি সবচেয়ে হালকা স্কুটার। এর ওজন মাত্র ৯৩ কিলোগ্রাম।