অ্যান্ড্রয়েড 9 Pie কে এই পাচঁটি ফিচার অন্যদের থেকে আলাদা করেছে

নোকিয়া ও শাওমির প্রিমিয়াম স্মার্টফোনগুলো এই অপারেটিং সিস্টেমের সাথে আসতে চলেছে

গুগল তাদের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড-এর নতুন সংস্করণ অগাস্ট মাসে লঞ্চ করেছে।এর পর এই অপারেটিং সিস্টেমের সাথে ওয়ানপ্লাস 6টি এবং গুগল পিক্সেল ডিভাইস লঞ্চ করা হয়েছে।একই ভাবে নোকিয়া ও শাওমির প্রিমিয়াম স্মার্টফোনগুলো এই  অপারেটিং সিস্টেমের সাথে আসতে চলেছে।আসুন অ্যান্ড্রয়েড 9 Pie এর মুখ্য পাচঁটি ফিচার সম্পর্কে জানি।

অ্যান্ড্রয়েড 9 Pie :

দেখতে (জেশ্চার):

সবার প্রথমে আমরা অ্যান্ড্রয়েড 9 Pie কেমন দেখতে সে সম্পর্কে জানি।এতে অ্যান্ড্রয়েডের হোম বাটন সরিয়ে ছোট হাতের মতো লুক দেওয়া হয়েছে।সাথে এখানে আইফোন এক্স এর মতো সমস্ত অ্যাপ অনুভূমিকভাবে স্ক্রল হয়। এই নতুন ফিচারস অ্যান্ড্রয়েড ব্যাবহারকারীদের যথেষ্টই আকর্ষণ করবে।গুগলের মূল উদ্দেশ্য হলো নতুন বৈশিষ্ট্যগুলির মাধ্যমে ব্যবহারকারীদের জন্য স্মার্টফোনকে আরো আকর্ষিত করে তোলা।

অ্যাডাপ্টিভ ব্যাটারি এবং অ্যাডাপ্টিভ ব্রাইটনেস ফিচার :

এই নতুন অপারেটিং সিস্টেমে অ্যাডাপ্টিভ ব্যাটারি এবং অ্যাডাপ্টিভ ব্রাইটনেস ফিচার দেওয়া হয়েছে।অ্যাডাপ্টিভ ব্যাটারি ফিচারের মাধ্যমে স্মার্টফোনের ব্যাটারি লাইফ উন্নত করার জন্য জোর দেওয়া হয়েছে।এই ফিচারের ফলে সিপিইউ কর্মক্ষমতা উন্নত হবে।

নতুন গুগল সহায়তা ফিচার :

অ্যান্ড্রয়েড 9 Pie এ নতুন গুগল সহায়তা ফিচার যোগ করা হয়েছে।রিপোর্ট অনুযায়ী 6 টি আওয়াজ যুক্ত করা হয়েছে।

পড়ুন : Poco F1 সহ এই 65টি স্মার্টফোনে শীঘ্রই পাওয়া যাবে আন্ড্রয়েড 9 Pie

অ্যাপের্ জন্য সময়সীমা বেঁধে দেওয়া যাবে :

গুগল এই নতুন অপারেটিং সিস্টেমের মাধ্যমে আপনি অ্যাপ্লিকেশন ব্যবহারের জন্য সময়সীমা নির্ধারণ করে দিতে পারবেন।ব্যবহারকারীরা যদি কোনও অ্যাপে বেশি সময় ব্যয় করে তবে অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের বলবে যে আপনি এই অ্যাপ্লিকেশনে এত সময় ব্যয় করেছেন।

ডু নট ডিসটার্ব মুড :

ডু নট ডিসটার্ব মুড অ্যান্ড্রয়েড ওরিও 8.0 অপারেটিং সিস্টেমেও দেওয়া হয়েছিল কিন্তু এখানে সেটাকে আরো উন্নত করা হয়েছে।এই মুডের  মাধ্যমে আপনি আপনার যেকোনো নাম্বার সিলেক্ট করে রাখতে পারেন। এর ফলে অন্য কোনো নাম্বার আপনাকে কল বা মেসেজ করতে পারবে না।এছাড়াও অ্যাপের বিজ্ঞপ্তিগুলি এই মোডে পাওয়া যাবে না।আপনি ছুটিতে বা মিটিংয়ে থাকলে এই মুডটি সক্রিয় করার পরে কেবলমাত্র প্রয়োজনীয় কলগুলি আপনার কাছে আসবে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন