২৫,০০০ টাকার কমে এই পাঁচটি ল্যাপটপ হবে আপনার সেরা পছন্দ

Top 5 laptop under Rs 25000 in India hp Acer Lenovo Asus avita

সময় যত আধুনিক হচ্ছে ততই বাড়ছে কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট জাতীয় ডিজিটাল ডিভাইসের ব্যবহার। এদিকে করোনা ভাইরাস নতুন করে অতিমারী পরিস্থিতি সৃষ্টি করায়, কাজ সারতে হচ্ছে বাড়ি বসেই; ফলে হাতের কাছে এই ধরণের ডিভাইস থাকা বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। সেক্ষেত্রে যারা এই মুহূর্তে নতুন ল্যাপটপ কিনবেন ভাবছেন কিন্তু বাজেট ধরেছেন ২৫,০০০ টাকা, তাদের জন্য আজ রয়েছে সেরা কয়েকটি বিকল্পের সন্ধান – যার সাহায্যে খুব সহজেই HP, Acer বা Lenovo ব্র্যান্ডের ডিভাইস বাড়ি আনা যাবে।

কী কী ল্যাপটপ পাওয়া যাবে ২৫,০০০ টাকার মধ্যে?

HP 15 Entry Level: HP-র এই ল্যাপটপটি কিনতে লাগবে মাত্র ২৩,৯৯০ টাকা। ফিচার হিসেবে পাওয়া যাবে ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে, যার স্ক্রিন রেজোলিউশন ১,৩৬৬×৭৬৮ পিক্সেল। এছাড়াও এতে থাকবে Windows 10 ওএস, AMD 3020e প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ১ টিবি এইচডিডি স্টোরেজের সুবিধা। আবার কানেক্টিভিটির জন্য এতে একটি সুপারস্পিড USB 3.1 টাইপ-সি পোর্ট, দুটি সুপারস্পিড USB টাইপ-এ পোর্ট, ১টি HDMI 1.4b পোর্ট, একটি RJ-45 পোর্ট এবং একটি এসডি কার্ড রিডার দেখা যাবে।

Lenovo Ideapad S145: আগ্রহীরা এই ল্যাপটপটি ২৪,৯৯০ টাকায় কিনতে পারবেন। স্পেসিফিকেশনের কথা বললে, এই Lenovo ল্যাপটপে ১,৩৬৬×৭৬৮ পিক্সেল রেজোলিউশন যুক্ত ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে থাকবে; মিলবে AMD Ryzen A6 9225 প্রসেসর, Windows 10 ওএস, ৪ জিবি র‌্যাম এবং ১ টিবি এইচডিডি স্টোরেজও। এছাড়াও, এতে দেখা যাবে ১.৫ ওয়াটের ডুয়াল স্পিকার, ডলবি অডিও প্রযুক্তি এবং ব্লুটুথ ৪.২।

ASUS Vivobook 15: ২৩,৩৯০ টাকা মূল্যের এই Asus ল্যাপটপটি Windows 10-এ কাজ করে। এটিতে ১৫.৬ ইঞ্চি এইচডি এলইডি ব্যাকলাইট অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১,৩৬৬×৭৬৮ পিক্সেল। এছাড়া, এটির স্ক্রিন টু বডি রেশিও ৮৩ শতাংশ এবং এটি ৩৩ ওয়াট এসি অ্যাডাপ্টারের সাথে আসে। অন্যান্য ফিচারের মধ্যে, এই ল্যাপটপে একটি ইন্টেল সেলেরন ডুয়াল-কোর প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ বর্তমান থাকবে। তদুপরি মিলবে ইন্টেল ইন্টিগ্রেটেড ইউএইচডি ৬০০ গ্রাফিক্স কার্ড এবং অন্তর্নির্মিত স্পিকারের সুবিধা। যেখানে কানেক্টিভিটির জন্য এতে Wi-Fi 5 (802.11ac) ডুয়াল ব্যান্ড এবং ব্লুটুথ ৪.১ প্রযুক্তি দেখা যাবে।

Acer One 14: এই ল্যাপটপটির দাম পড়বে ২২,২৯০ টাকা এবং এতে এইচডি এলইডি ব্যাকলাইট টিএফটি ডিসপ্লে (১,৩৬৬×৭৬৮ পিক্সেল রেজোলিউশন), ইন্টেল পেন্টিয়াম গোল্ড 4415U প্রসেসর, Windows 10 ওএস উপলব্ধ থাকবে। পাওয়া যাবে ৪ জিবি র‌্যাম, ১ টিবি এইচডিডি স্টোরেজ এবং ইন্টেল ইন্টিগ্রেটেড এইচডি ৬১০ গ্রাফিক্স কার্ডও। এছাড়াও এতে IEEE (802.11b/g/n), ব্লুটুথ ৪.০ প্রযুক্তি এবং একটি এইচডি ওয়েবক্যাম রয়েছে।

AVITA Essential: মাত্র ২১,৫৯৯ টাকার বিনিময়ে এই ল্যাপটপটি কেনা যাবে, যাতে ১৪ ইঞ্চি এফএইচডি অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে (১,৯২০×১,০৮০ পিক্সেল রেজোলিউশন) Windows 10 ওএস, ইন্টেল স্যালারন N4000 প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজের সুবিধা থাকবে। আবার, এতে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং Wi-Fi: IEEE 802.11 b/g/n/ac প্রযুক্তি। ল্যাপটপটির ব্যাটারি ক্যাপাসিটি ১৮ ওয়াট আওয়ার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন