৩৮ শতাংশ পর্যন্ত ছাড়, HP, Dell, Lenovo-র সেরা পাঁচটি ল্যাপটপ আজই কিনুন

Amazon Great Indian Festival Sale থেকে কিনুন এই পাঁচটি সেরা ল্যাপটপ

top-5-laptops-with-discounts-price-you-should-buy-from-amazon-festive-sale

বর্তমানে ভারতের প্রায় প্রতিটা ঘরেই ওয়ার্ক-ফ্রম-হোম এবং ই-লার্নিংয়ের চলন দেখা দিয়েছে। ফলে ল্যাপটপের মত ডিভাইস কাছে থাকা এখন অত্যাবশ্যক। কারণ, মোবাইলের ছোট স্ক্রিনে দীর্ঘক্ষণ অফিসের কাজ বা স্কুল-কলেজের ক্লাস করা যথেষ্ট সময় বহুল ব্যাপার এবং চোখের জন্যও ক্ষতিকারক বটে। তাই, আপনার যারা একটি নতুন ল্যাপটপ কিনতে চান তাদের জন্য আজ আমরা ৫টি ‘টপ ক্লাস’ ল্যাপটপের খোঁজ দেব। প্রতিবেদনে উল্লেখিত প্রত্যেকটি ল্যাপটপে আপনারা, উইন্ডোজ ১০ হোম অপারেটিং সিস্টেম পেয়ে যাবেন, যা পরবর্তী সময়ে লেটেস্ট উইন্ডোজ ১১ ভার্সনে উন্নীত করা যাবে। থাকবে, নূন্যতম ৮ জিবি পর্যন্ত র‍্যাম, এইচডি অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, প্রি -লোড মাইক্রোসফ্ট অফিস হোম অ্যান্ড স্টুডেন্ট ২০১৯, উন্নত প্রসেসর, দুর্দান্ত অডিও সিস্টেম সহ আরো অনেক কিছু। ল্যাপটপগুলি ই-কমার্স সাইট Amazon এ চলমান Great Indian Festival সেল থেকে অফারের সাথে সস্তায় কিনে নেওয়া যাবে। তাহলে চলুন ল্যাপটপগুলির দাম ও ফিচার সম্পর্কে চটজলদি জেনে নেওয়া যাক।

Amazon Great Indian Festival Sale-এ উপলব্ধ ৫টি সেরা ল্যাপটপের তালিকা

HP 15 11th Gen Intel Core i5 Processor FHD Laptop: ৫৬,৬৬০ টাকা (৫% ডিসকাউন্ট)

এইচপি ১৫ ল্যাপটপে একটি ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) IPS অ্যান্টি-গ্লেয়ার মাইক্রো-এজ WLED ব্যাকলিট ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ২৫০ নিট অবধি ব্রাইটনেস এবং ৪৫% NTSC সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে, ইন্টেল UHD গ্রাফিক্স এবং ইন্টেল টার্বো বুস্ট টেকনোলজি সমেত ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5-1135G7 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি উইন্ডোজ ১০ হোম ওএস ভার্সনে চলবে। স্টোরেজ হিসাবে ল্যাপটপে, ৮ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি NVMe M.2 এসএসডি বর্তমান। এতে ৪১Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ অফার করবে।

ASUS VivoBook 14 (2021) intel Core i5 FHD Thin and Light Laptop: ৫৩,৯৯০ টাকা (২৪% ডিসকাউন্ট)

আসুস ভিভোবুক ১৪ (২০২১ এডিশন) ল্যাপটপে দেওয়া হয়েছে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) LED ব্যাকলিট ডিসপ্লে। এই ডিসপ্লে, ১৬:৯ এসপেক্ট রেশিও, ২২০ নিট অবধি ব্রাইটনেস, ৪৫% NTSC এবং অ্যান্টি-গ্লেয়ার প্যানেল সমেত ৮২% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এটি, ইন্টিগ্রেটেড ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স কার্ড এবং ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5-1135G7 প্রসেসর সহ এসেছে। এই ল্যাপটপে উইন্ডোজ ১০ হোম অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। থাকছে ৮ জিবি DDR4 ডুয়েল চ্যানেল র‍্যাম এবং ১ টেরাবাইট এইচডিডি। এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে সামিল থাকছে, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই ৫ (৮০২.১১এসি), প্রাইভেসি VGA ওয়েবক্যাম (শাটার বিহীন), বিল্ট-ইন স্পিকার এবং মাইক্রোফোন। এতে, ৩৭Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে। প্রসঙ্গত, এই অফারটি শুধুমাত্র আজকের জন্য বৈধ।

Lenovo IdeaPad Slim 5 11th Gen FHD IPS Thin & Light Laptop: ৬২,৯৯০ টাকা (৩৮% ডিসকাউন্ট)

উইন্ডোজ ১০ হোম চালিত লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫ ল্যাপটপে রয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) IPS ডিসপ্লে। এই ডিসপ্লে, ৩০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস, ৪৫% NTSC এবং অ্যান্টি-গ্লেয়ার টেকনোলজি সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য এই ল্যাপটপে, ইন্টিগ্রেটেড ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ১১তম প্রজন্মের ইন্টেল টাইগার লেক কোর i5-1135G7 প্রসেসর পাওয়া যাবে। থাকছে, ১৬ জিবি DDR4-3200 র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি। এছাড়া, ব্যাকলিট কী-বোর্ড, ফিঙ্গারপ্রিন্ট রিডার, প্রাইভেসি শাটার সমেত একটি ৭২০পিক্সেল এইচডি বিল্ট-ইন ফ্রন্ট ক্যামেরা, ইন্টিগ্রেটেড ডুয়েল অ্যারে মাইক্রোফোন, দুটি ২ ওয়াটের স্টেরিও স্পিকার এবং ডলবি অডিও সিস্টেমের সাপোর্ট পাওয়া যাবে এই ল্যাপটপে। এতে ৫৭Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ অফার করবে। এই ল্যাপটপটি র‍্যাপিড চার্জিং টেকনোলজি সমর্থন করে, যা মাত্র ১ ঘন্টায় ডিভাইসকে ৮০% পর্যন্ত চার্জ করবে।

Dell Vostro 3400 14″ FHD Display Laptop: ৫৩,৯৯০ টাকা (৭% ডিসকাউন্ট)

ডেল ভোসট্রো ৩৪০০ ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ব্যাকলিট WVA ডিসপ্লে দেখা যাবে। থাকছে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5-1135G7 প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসাবে এটি উইন্ডোজ ১০ হোম (সিঙ্গেল ল্যাঙ্গুয়েজ) ওএস ভার্সন দ্বারা চালিত হবে। স্টোরেজ হিসাবে এতে, ৮ জিবি DDR4 এসডি-র‍্যাম এবং ২৫৬ জিবি M.2 PCIe NVMe এসএসডি উপস্থিত। কানেক্টিভিটির কথা বললে, দুটি ইউএসবি ৩.২ জেনার-১ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি ইথারনেট পোর্ট, একটি এসডি মিডিয়া কার্ড রিডার এবং একটি হেডফোন জ্যাক রয়েছে।

HP Pavilion 14 11th (35.5 cms) Thin & Light FHD Laptop: ৬৩,৭০০ টাকা (১১% ডিসকাউন্ট)

এইচপি প্যাভিলিয়ান ১৪ ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) IPS মাইক্রো-এজ অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ২৫০ নিট ব্রাইটনেস এবং ৪৫% NTSC সাপোর্ট করবে। এতে, ইন্টেল আইরিশ এক্স গ্রাফিক্স এবং ৪.২ ক্লক রেটের ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5-1135G7 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ল্যাপটপে উইন্ডোজ ১০ হোম অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। থাকছে, ৮ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি PCIe NVMe M.2 এসএসডি। এছাড়া অতিরিক্ত ভাবে পাওয়া যাবে, একটি ৭২০ পিক্সেল এইচডি ওয়াইড ভিশন ক্যামেরা, ইন্টিগ্রেটেড ডুয়েল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন, ডুয়েল স্পিকার এবং ফুল-সাইজ ব্যাকলিট কী-বোর্ড। এতে ইউজাররা বিল্ট-ইন অ্যালেক্সা রয়েছে। উক্ত ল্যাপটপে ৪৩Whr ক্যাপাসিটির ৩-সেল লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে, যা ফাস্ট চার্জিং সমর্থন করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।