চীনা ফোন বাদে ১০ হাজার টাকার কমে কিনুন এই সেরা মোবাইলগুলি

top-5-non-chinese-smartphones-under-10000

ভারতে এই মুহূর্তে অনেকেই চীনা স্মার্টফোন ব্যবহার করতে চাইছে না। তারা আমাদের কাছে প্রায়শই জানতে চায় চীনের কোম্পানি বাদ দিয়ে ভালো স্মার্টফোন কি আছে। সেকারণেই আজ আমরা আপনাদের ১০ হাজার টাকার কমে ভারতীয় মার্কেটে উপলব্ধ নন চাইনিজ স্মার্টফোনগুলির বিষয়ে জানাবো। এই তালিকায় Samsung, Lava, Micromax, Panasonic ব্র্যান্ডের সেরা কয়েকটি ফোন পাবেন।

Samsung Galaxy M01s: দাম ৯,৪৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম০১এস ফোনে ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর, ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, আবার সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি স্যামসাং ওয়ান ইউআই ইন্টারফেসে চলে।

Samsung Galaxy A10s: দাম ৯,৮৫০ টাকা

স্যামসাং গ্যালাক্সি এ১০এস ফোনে ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। প্রসেসরের কথা বললে এতে পাবেন ১.৬ গিগাহার্টজ ক্লক স্পীডের Exynos চিপসেটের। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের দ্বারা ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল ক্যামেরা আছে। এর প্রাইমারি সেন্সর এফ/১.৮ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেল। যার অ্যাপারচার এফ /২.৪ । আবার সেলফির জন্য এই ফোনে এফ /২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

Lava Z66: দাম ৭,৭৭৭ টাকা

লাভা জেড৬৬ ফোনে ৬.০৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত octa-core Unisoc প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধম্যে এর স্টোরেজ ১২৮ জিবি স্টোরেজ পর্যন্ত বাড়ানো যাবে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এতে আছে ৩,৯৫০ এমএএইচ ব্যাটারি। যা ১৬ ঘণ্টা টকটাইম দেবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে।

Panasonic Eluga Ray 700: দাম ৮,৯৯৯ টাকা

প্যানাসনিক এলুগা রে ৭০০ ফোনে পাবেন ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের প্রটেকশনের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস। এই ফোনে মিডিয়াটেক এমটি৬৭৫৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনের সামনে ও পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে পাবেন ৫০০০ এমএএইচ ব্যাটারি।

Micromax Canvas 2 Plus: দাম ৭,৬৯৯ টাকা

মাইক্রোম্যাক্স ক্যানভাস ২ প্লাস ফোনে পাবেন ৫.৭ ইঞ্চি আইপিএস এলসিডি। এতে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর মিডিয়াটেক এমটি৬৭৩৭টি। এখানে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ বিকল্প উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনের পিছনে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল সেন্সর। ফোনটিতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন।