১০০০ টাকার কমে সেরা ৫টি Pulse Oximeter এর তালিকা দেখে নিন

top 5 Pulse Oximeter under Rs 1000 on Flipkart amazon

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত! গত ২৪ ঘন্টায় ৩৭০০ এর বেশি মানুষ এই ভাইরাসের কবলে প্রাণ হারিয়েছে। হাসপাতালগুলিতে‌ সীমিত বেড সংখ্যা এবং অক্সিজেনের অভাব মানুষকে আরও ভীত করেছে। এমত অবস্থায় বাইরে বেরানো যতটা সম্ভব যেমন এড়িয়ে চলা উচিত, তেমনি হাতের কাছে প্রয়োজনীয় মেডিক্যাল ইকুইপমেন্ট রাখা খুবই দরকারি। যেহেতু কোভিডের একটি লক্ষণ শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়া, তাই পালস অক্সিমিটার নামে ছোট একটি মেডিকেল যন্ত্র বাড়িতে রাখা বুদ্ধিমানের কাজ। সেই কারণে আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি, ১,০০০ টাকার মধ্যে উপলব্ধ পালস অক্সিমিটারের একটি তালিকা।

১. WHITE PAL Oximeter (হোয়াইট প্যাল ​​অক্সিমিটার):

এটি হলো অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে উপলব্ধ সবথেকে সস্তার পালস অক্সিমিটার। এটি কেবল ৬৭৯ টাকায় বিক্রি হচ্ছে। উক্ত মেডিক্যাল ইকুইপমেন্টটিতে, একটি কালার অয়েলেড ডিসপ্লে দেখা যাবে। এছাড়া, এটি স্ক্রিন রোটেশন ফিচারের সাথে আসায়, ইউজাররা ডিভাইসটির যেকোনো দিক থেকে ফলাফল রিডিং করতে পারবেন।

২. Wembley Toys Pulse Oximeter (ওয়েম্বলি টয়েস পালস অক্সিমিটার):

এই পালস অক্সিমিটারটিকে, ৭৯৯ টাকার বিনিময়ে ফ্লিপকার্ট থেকে কিনে নেওয়া যাবে। সংস্থার দাবি, এটি খুব অল্প সময়ে SpO2 বা অক্সিজেন স্যাচুরেশন লেভেল ডিটেক্ট করতে পারবে। রিডিং -এর সুবিধার্থে, এটি একটি বৃহৎ ও উজ্জ্বল LED ডিসপ্লে সহযোগে এসেছে। ইউজাররা এতে অটো স্ক্রিন রোটেশন ফিচারের সুবিধার পাবেন।

৩. TechStream Pulse Oximeter (টেকস্ট্রিম পালস অক্সিমিটার):

টেকস্ট্রিম পালস অক্সিমিটারটির এমআরপি ৮৯৫ টাকা। এর ওপর ১ বছরের ওয়ারেন্টি থাকছে, যা ম্যানুফ্যাকচারিং ড্যামেজ কভার করবে। দুটি AAA টাইপ ব্যাটারি সাপোর্টের সাথে আসা এই ডিভাইসটি ৮ সেকেন্ডের মধ্যে নিখুঁত SpO2 -এর ফলাফল সরবরাহ করবে, বলে সংস্থার দাবি। এটিকে অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে কিনে নেওয়া যাবে।

৪. Oxhox OX Series Pulse Oximeter (অক্সহক্স ওএক্স সিরিজ পালস অক্সিমিটার):

ফ্লিপকার্টে উপলব্ধ এই পালস অক্সিমিটারটির দাম ৭২৫ টাকা। ইউজাররা যাতে সহজে রিডিং করতে পারেন, তার জন্য এতে থাকছে একটি উজ্জ্বল LED ডিসপ্লে। অক্সহক্স সংস্থাটির জানিয়েছে, তাদের এই মেডিক্যাল ডিভাইসটি এক সেট ব্যাটারির সাহায্যে ৩০ ঘন্টার বেশি সময় পর্যন্ত অবিচ্ছিন্ন পরিষেবা দেবে। এছাড়া জানিয়ে রাখি, এই অক্সিমিটারটি FDA (Food and Drug Administration) দ্বারা অনুমোদন প্রাপ্ত।

৫. BRAND VILLA NG1 Swadesi Pulse Oximeter (ব্র্যান্ড ভিল্লা এনজি১ স্বদেশী পালস অক্সিমিটার):

ব্র্যান্ড ভিল্লা এনজি১ স্বদেশী পালস অক্সিমিটারটির দাম, ১,০৯৯ টাকা। এটি রোটেট্যাবল মাল্টি ডাইরেকশন ডিসপ্লে সহযোগে এসেছে। ইউজাররা এই ডিভাইটির ডিসপ্লেতে, পালস রেট, বার গ্রাফ, SpO2 লেভেল এবং ব্যাটারি লেভেল দেখতে পারবেন। এতে থাকছে দুটি AAA টাইপ ব্যাটারি স্লট। যা একটানা ২৫ ঘন্টা পর্যন্ত ডিভাইসটিকে সক্রিয় রাখবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।