বাজেট রেঞ্জে Redmi ও Realme-র এই পাঁচটি সেরা স্মার্টফোন হবে আপনার পছন্দ

১৭,০০০ টাকার কমে উপলব্ধ Redmi ও Realme এর ৫টি 'বেস্ট-ইন-ক্লাস' স্মার্টফোনের নাম ও তাদের ফিচার জেনে নিন

top-5-redmi-realme-best-in-class-smartphones-list

Redmi ও Realme বাজেট রেঞ্জে স্মার্টফোন আনার জন্য জনপ্রিয়। দুটি কোম্পানির স্মার্টফোনেই মোটামুটি ওইরকম ফিচার আমরা লক্ষ্য করে থাকি। ফলস্বরূপ, এই চীনা ব্র্যান্ড দুটির মধ্যে কার স্মার্টফোন কেনা যথাযথ হবে – এই ধন্দ যারপর নাই ব্যতিব্যস্ত করে তোলে ক্রেতাদের। তাই, এই বিভ্রান্তি থেকে আপনাদের মুক্তি দিতে আজ এই প্রতিবেদনে Redmi ও Realme এর মোট ৫টি সেরা বাজেট স্মার্টফোনের খোঁজ দেব আমরা। এগুলিতে FHD রেজোলিউশনের ডিসপ্লে, কোয়াড-ট্রিপল বা ডুয়েল রিয়ার ক্যামেরা, সিকিউরিটি ফিচার এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটি পর্যন্ত ব্যাটারি পাওয়া যাবে। এই প্রত্যেকটি ফোনই ই-কমার্স সাইট Amazon থেকে অফারের সাথে কিনে নেওয়া যাবে। তাই, আর দেরি না করে চলুন এখুনি ১৭,০০০ টাকার কমে উপলব্ধ Redmi ও Realme এর ৫টি ‘বেস্ট-ইন-ক্লাস’ স্মার্টফোনের নাম ও তাদের ফিচার দেখা নেওয়া যাক।

বাজেট রেঞ্জে ৫টি সেরা Redmi ও Realme স্মার্টফোনের তালিকা

Redmi Note 10T 5G: রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও কর্নি গরিলা গ্লাস প্রোটেকশন যুক্ত একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) ডট ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। আবার, ফোনের ব্যাক প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ৫জি ফোনে অক্টা-কোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করবে।

দাম : Redmi Note 10T 5G ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১১% ডিসকাউন্টের সাথে ১৬,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। এটি মেটালিক ব্লু কালারে উপলব্ধ।

Realme narzo 30: রিয়েলমি নারজো ৩০ ফোনে দেওয়া হয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লে ১৬ মিলিয়ন কালার, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৮০ নিট অবধি ব্রাইটনেস সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য এটি মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর সহ এসেছে। এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা (৪৮+২+২ মেগাপিক্সেল) সেটআপ দেখা যাবে। আর সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্লিম ও স্টাইলিশ ডিজাইনের এই ফোনে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৫ মিনিটে ডিভাইস ফুল চার্জ করে দেবে। তদুপরি, এতে সুপার পাওয়ার সেভিং মোড পেয়ে যাবেন ইউজাররা।

দাম : Realme narzo 30 ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট অ্যামাজনে ১৭% ডিসকাউন্টের সাথে মাত্র ১২,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে এখন। এটি রেসিং সিলভার কালারে কেনা যাবে।

Redmi 9: ‘স্মার্টফোন উইথ বেস্ট-ক্যামেরা’ তকমা প্রাপ্ত রেডমি ৯ স্মার্টফোনে, ডুয়েল রিয়ার ক্যামেরা (১৩+২ মেগাপিক্সেল) সেটআপ আছে। আর, ডিসপ্লের উপরি অংশে থাকছে ৫ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা, যা এআই পোর্ট্রেট, এআই সিন রিকগনিশন, এইচডিআর, প্রো মোড সাপোর্ট করবে। ফোনে, ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) IPS ডিসপ্লে দেখা যাবে। যা, ২৬৮ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ২০:৯ এসপেক্ট রেশিও অফার করবে। এটি ২.৩ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরে কাজ করবে। ডুয়েল-সিম স্লটের সাথে আসা এই রেডমি ফোনে ৫,০০০ এমএএইচ পাওয়ারের লিথিয়াম-পলিমার ব্যাটারি আছে।

দাম : Redmi 9 ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ২৩% ডিসকাউন্টের সাথে মাত্র ৮,৪৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। এটি স্কাই ব্লু কালারে উপলব্ধ।

Redmi 9 Power: রেডমি ৯ পাওয়ার ফোনে, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৪০x১,০৮০ পিক্সেল) মাল্টি টাচস্ক্রিন দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১৯.৫:৯ এসপেক্ট রেশিও সমর্থন করে। মাল্টিটাস্কিংয়ের জন্য এতে থাকছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। যার মধ্যে রিয়ার ক্যামেরাগুলি, নাইট মোড, এআই সিন রিকগনিশন, এইচডিআর, প্রো মোড ইত্যাদি সাপোর্ট করে। ফোনে, ১৮ ওয়াট চার্জিং টেকনোলজি সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে।

দাম : Redmi 9 Power ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের উপর ২১% ডিসকাউন্ট দেওয়া হচ্ছে অ্যামাজনে। ফলে ডিসকাউন্টের পর ফোনটিকে মতো ১০,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। এটি ব্লেজিং ব্লু কালারে পাওয়া যাবে।

Redmi 9 Prime: রেডমি ৯ প্রাইম ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৩৪০ পিক্সেল) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লে ২৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১৯.৫:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে এবং এটি কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ এসেছে। এতে মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ থাকছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর পাওয়া যাবে। এতে, ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ সহ ৫,০২০ এমএএইচ পাওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি আছে।

দাম : মিন্ট গ্রীন কালারের সাথে আসা Redmi 9 Prime ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে এখন মাত্র ৯,৯৯৯ টাকায় পকেটস্থ করা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।