১০ হাজার টাকার কমে সেরা ফোন, শাওমি রেডমি, স্যামসাং ও রিয়েলমি ফোনের তালিকা দেখুন

top-5-smartphones-under-10000-in-india-in-september

ভারতে ১০ হাজার টাকার কমে এই মুহূর্তে অনেকগুলি স্মার্টফোন উপলব্ধ। তবে সমস্ত ফোন আপনার চাহিদা মত স্পেসিফিকেশন অফার করেনা। তাই এই সমস্ত ফোনের মধ্যে সঠিক ফোনটিকে খুঁজে বার করা একটি কঠিন কাজ। কিন্তু আপনার এই কঠিন কাজকেই আজ আমরা সহজ করে দেব। আজ এই পোস্টে আমরা ১০,০০০ টাকার কমে সেরা ফোনগুলির তালিকা আপনাদের সামনে তুলে ধরবো। এই স্মার্টফোনগুলিতে আপনি পাওয়ারফুল ব্যাটারি, উন্নত ক্যামেরা ও বড় ডিসপ্লে পাবেন। তাহলে আসুন দশ হাজার টাকার কমের সেরা মোবাইলগুলি দেখে নেই।

Realme Narzo 10A : দাম শুরু হয়েছে ৮,৯৯৯ টাকা থেকে

ভারতে রিয়েলমি নারজো ১০ এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ বিকল্পের দাম ৮,৯৯৯ টাকা। আবার টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটিতে পাবেন মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর।  রিয়েলমি নারজো ১০ এ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রধান ক্যামেরা ১২ মেগাপিক্সেল। অন্য ক্যামেরা দুটি হল পোর্ট্রেট ইমেজের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে ওটিজি রিভার্স চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

Realme C15 : দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে

রিয়েলমি সি১৫ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। রিয়েলমি সি১৫ ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে।

Redmi 9 : দাম শুরু হয়েছে ৮,৯৯৯ টাকা থেকে

ভারতে রেডমি ৯ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। রেডমি ৯ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর।ফটোগ্রাফির জন্য রেডমি ৯ ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। এদিকে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল AI ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ এর ব্যাটারি।

Samsung Galaxy M01s : দাম ৯,৯৯৯ টাকা

ভারতে স্যামসাং গ্যালাক্সি এম০১এস এর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। এই ফোনে ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে দেওয়া হয়েছে।এই ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, আবার সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

Tecno Spark Power 2 : দাম ৯,৯৯৯ টাকা

এই ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। টেকনো স্পার্ক পাওয়ার ২ ফোনে ৭ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি মিডিয়াটেক হেলিও পি ২২ প্রসেসরের সাথে এসেছে। Tecno Spark Power 2 ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও এআই লেন্স। সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।