৬০০০ mAh ব্যাটারির সেরা পাঁচটি স্মার্টফোন, দাম শুরু ৭১৯৯ টাকা থেকে

Top 5 Smartphones with 6000 mAh battery under Rs 12000
Poco M3

বর্তমানে হাতের স্মার্টফোন যেন অক্সিজেনের সমতুল্য হয়ে উঠেছে। বিভিন্ন মানুষের সাথে যোগাযোগের জন্য তো বটেই, পাশাপাশি অনলাইনে বিভিন্ন কাজ সারার জন্য বা এই অতিমারী পরিস্থিতিতে সমস্ত বিষয়ের সাথে সংযুক্ত থাকার জন্যও স্মার্টফোন হয়ে উঠেছে অপরিহার্য। এক্ষেত্রে যারা বাড়ির কোনো সদস্যের জন্য বা রোজকার কাজে ব্যাকআপ হিসেবে ১০,০০০ টাকা কাছাকাছি দামের মধ্যে দীর্ঘ ব্যাটারিযুক্ত হ্যান্ডসেটের প্রয়োজন বোধ করছেন, তাদের জন্য আজ রয়েছে কয়েকটি সেরা ফোনের হদিস। আসলে এই প্রতিবেদনে আমরা ভারতীয় বাজারে উপলভ্য কয়েকটি জনপ্রিয় স্মার্টফোনের নাম বলব, যাতে ১২,০০০ টাকা পর্যন্ত ব্যয় করলেই ৬,০০০ এমএএইচ ব্যাটারিসহ একাধিক ফিচার পাওয়া যাবে।

Poco M3: Poco-র এই এন্ট্রি-লেভেলের স্মার্টফোনটিতে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসরের সাথে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স) ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়াও ফোনটিতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং বর্তমান। আগ্রহীরা এই ফোনটি ১১,৯৯৯ টাকায় কিনতে পারবেন।

Samsung Galaxy F12: ১০,৯৯৯ টাকা মূল্যের এই স্মার্টফোনটিতে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটিভ ভি ডিসপ্লে দেখা যাবে, যেখানে ফটোগ্রাফির জন্য থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স) এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া ক্রেতারা এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন।

Samsung Galaxy F12

Redmi 9 Power: এই বাজেট স্মার্টফোনে ওয়াটারড্রপ নচ কাটিং এবং কর্নিং গরিলা গ্লাস ৩-এর সুরক্ষাসহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। তাছাড়া ক্রেতারা এতে স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাবেন। ফোনটি কিনতে চাইলে ১০,৪৯৯ টাকা ব্যয় করতে হবে।

Redmi 9 Power

Realme C12: এই ফোনটির দাম ৭,৯৯৯ টাকা এবং এতে ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ এইচডি প্লাস ডিসপ্লে, কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন ও মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর রয়েছে। আবার এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে।

Realme C12

Infinix Smart 5: ৬,০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত এই ফোনটি একক চার্জে ৫৩ ঘন্টা ব্যাকআপ সরবরাহ করে। এছাড়া এতে ৬.৮২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে এবং মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর পাওয়া যাবে। অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটিতে থাকবে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই Infinix হ্যান্ডসেটটি ৭,১৯৯ টাকায় পকেটস্থ করা যাবে।

Infinix Smart 5

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন