Royal Enfield থেকে KTM, শীঘ্রই আসছে সেরা এই পাঁচটি বাইক

Royal Enfield, Yezdi, KTM আগামী বছরে নতুন বাইক আনছে

top-5-upcoming-bikes-of-ktm-royal-enfield-yezdi

ভারতের টু হুইলারের বাজার কাঁপাতে ২০২২-এ আসতে চলেছে একাধিক সংস্থার বাইক। Royal Enfield, Yezdi এবং KTM-র মতো অটোমোবাইল সংস্থা তাদের নতুন বাইক এদেশে আনবে। আবার বাজাজ অটো নিজেদের নতুন টু-হুইলার আনার জন্য তোড়জোড় চালাচ্ছে বলে খবর। আসুন আগামী বছরে লঞ্চ হতে চলা বাইকগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

New-gen KTM RC390

ইতিমধ্যেই RC200-র উপর থেকে পর্দা সরিয়েছে সংস্থাটি। পাশাপাশি ব্র্যান্ডটি আগামী কয়েকমাসের মধ্যে আপডেটেড KTM RC390 আনা হবে বলে জানিয়েছে। যদিও লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ জানায়নি তাঁরা। তবে আগামী বছরের প্রথম প্রান্তিকের মধ্যেই ভারতের বাজারে মোটরসাইকেলটির দেখা মিলবে বলে আশা করা হচ্ছে।

Yezdi Roadking ADV

সম্প্রতি ইয়েজদি তার অভিভাবক সংস্থা ইয়েজদি-র থেকে আলাদা হয়েছে। আগামী দিনে তারা ভারতে স্বতন্ত্রভাবে দু’চাকার গাড়ি আনতে চলেছে বলে জানিয়েছে ইয়েজদি। খুব সম্প্রতি, Yezdi Roadking ADV নামের একটি বাইককে টেস্ট ড্রাইভিংয়ের সময় রাস্তায় স্পট করা হয়েছে। তাই এই বাইকটি খুব শীঘ্রই দেশের বাজারে আসতে চলেছে বলে অনুমান করা যায়।

Royal Enfield Hunter 350

রয়্যাল এনফিল্ড আগামী দিনে নিজেদের বেশ কিছু নতুন মডেল লঞ্চ করতে চলেছে। এগুলির মধ্যে সবার প্রথমে যে বাইকটি রয়েছে তা হল Royal Enfield Hunter 350। কিছুদিন আগে এটির টেস্ট ড্রাইভিংয়ের ভিডিও ছড়িয়ে পড়েছিল নেট মাধ্যমে। প্রধানত Meteor 350-র উপর ভিত্তি করেই এটি নির্মাণ করা হয়েছে।

Road-biased Royal Enfield Himalayan

বেশ কিছুদিন হল জনপ্রিয় অ্যাডভেঞ্চার বাইক হিমালয়ান (Himalayan)-এর নতুন ভ্যারিয়েন্ট নিয়ে পরীক্ষা শুরু করেছে রয়্যাল এনফিল্ড। Hunter-এর পর আত্মপ্রকাশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে Road-biased Royal Enfield Himalayan। আগের মডেলটির সাথে নতুন ভার্সনটির ইঞ্জিন ও ফ্রেম একই রাখা হতে পারে। তবে ডিজাইন এবং ফিচারে সামান্য পরিবর্তন দেখা মিলতে পারে বাইকটিতে। আগামী বছরের মাঝামাঝিতে লঞ্চ হতে পারে এটি।

Royal Enfield Shotgun/Classic 650

Continental GT 650 ও Interceptor 650-এর প্ল্যাটফর্ম ব্যবহার করে প্যারালাল টুইন ইঞ্জিনের ক্রুজার বাইক Royal Enfield Shotgun/Classic 650 তৈরির কাজ চলছে। এটি হয় Enfield Shotgun অথবা Classic 650 নামে বাজারে আসতে পারে। আগামী বছরের শুরুর দিকেই এর আত্মপ্রকাশ ঘটতে পারে বলে মনে করা হচ্ছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।