Xiaomi Mi 11X Pro থেকে Realme GT 5G, Snapdragon 888 প্রসেসরের এই ফোনগুলি আপনার জন্য সেরা হবে

OnePlus 9, Realme GT 5G, Samsung Galaxy Z Fold 3, Xiaomi Mi 11X Pro, Vivo X60 Pro Plus, iQoo 7 Legend এবং Asus ROG Phone 5 স্মার্টফোনে Snapdragon 888 প্রসেসর ব্যবহার করা হয়েছে

top-9-smartphones-with-snapdragon-888-chipset-oneplus-9-samsung-xiaomi-11x-pro-realme-gt-5g

বহুজাতিক সেমিকন্ডাক্টর ব্র্যান্ড Qualcomm, সম্প্রতি তাদের নেক্সট-জেনারেশন Snapdragon 8 Gen 1 চিপসেটের ঘোষণা করেছে। যার কিছু সময়ের মধ্যেই, এই নয়া এসওসি সমন্বিত স্মার্টফোন নিয়ে হাজির হতে দেখা গেছে Motorola কে। বলার অপেক্ষা রাখে না যে, Qualcomm -এর এই নতুন চিপসেট শক্তিশালী ও আপগ্রেডেড ফিচারের সাথে এসেছে। যদিও, এর পূর্ববর্তী ফ্ল্যাগশিপ ক্যাটাগরির প্রসেসর Snapdragon 888 -ও কিন্তু একাধিক উন্নত ফিচার এবং অত্যন্ত সন্তোষজনক পারফরম্যান্স প্রদান করে। ৫ ন্যানোমিটার (5nm) ফ্যাব্রিকেশন প্রসেস ভিত্তিক এই চিপসেটের সাথে আসা ডিভাইসগুলিও হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে, ফাস্ট চার্জিং এবং 5G কানেকশন অফার করে। বাজারে বিদ্যমান, OnePlus 9, Realme GT 5G, Samsung Galaxy Z Fold 3, Xiaomi Mi 11X Pro, Vivo X60 Pro Plus, iQOO 7 Legend এবং Asus ROG Phone 5 স্মার্টফোনে Snapdragon 888 প্রসেসর ব্যবহার করা হয়েছে। চলতি বছরে এই ফোনগুলিই নিজ নিজ ক্ষেত্রে সেরা। তবে নতুন প্রসেসরের সাথে নতুন বছরে নতুন স্মার্টফোন আসার পর, এই হ্যান্ডসেটগুলির জনপ্রিয়তা এবং দাম যে কমবে তা আর বলার অপেক্ষা রাখে না। ফলে ফিচারে ঠাসা এই ফোনগুলি আপনি সস্তায় কেনার সুযোগ পাবেন। তাই আপনারা যারা বছরের শুরুতে সাশ্রয়ী মূল্যে একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন, তারা উল্লেখিত এই ৭টি প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বিষয়ে জেনে নিন।

Qualcomm Snapdragon 888 প্রসেসরের সাথে আসা স্মার্টফোনের তালিকা

OnePlus 9: চলতি বছরে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সাথে ওয়ানপ্লাস ৯ স্মার্টফোনটি লঞ্চ হয়েছে। ফিচার হিসাবে এতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, হ্যাসেলব্লাড-টিউনড (Hasselblad-tuned) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ জিবি র‌্যাম এবং ৪,৫০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি পাওয়া যাবে। ভারতে, এই ফোনের প্রারম্ভিক মূল্য ৪৪,৯৯৯ টাকা রাখা হয়েছে।

Realme GT 5G: রিয়েলমি, ভারতে ‘সর্বাধিক সাশ্রয়ী’ দামের স্ন্যাপড্রাগন ৮৮৮ চালিত স্মার্টফোন লঞ্চ করেছিল গত আগস্ট মাসে। রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোনে আছে, ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহার করা হয়েছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। এই ৫জি কানেক্টিভিটি ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৭,৯৯৯ টাকা।

Samsung Galaxy Z Fold 3: স্যামসাং তাদের ফোল্ডেবল স্মার্টফোন সিরিজের দুটি হ্যান্ডসেটের প্রসেসর আপগ্রেড করেছে। অর্থাৎ, সংস্থার নিজস্ব ‘এক্সিনস’ চিপসেটের পরিবর্তে এগুলিতে কোয়ালকমের ‘স্ন্যাপড্রাগন ৮৮৮’ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সেক্ষেত্রে, এই দুটি ফোনের মধ্যে সর্বাধিক প্রিমিয়াম ডিভাইসটি হল, গ্যালাক্সি জেড ফোল্ড ৩। এটি IPX8 ওয়াটার-রেজিস্ট্যান্স রেটিং সহ এসেছে। ফিচারের কথা বললে, চলতি বছরে লঞ্চ হওয়া এই ফোল্ডেবল ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৭.৬ ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার, ফোনের পেছনে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। ভারতে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১,৪৯,৯৯৯ টাকা থেকে।

Xiaomi Mi 11X Pro: শাওমি এমআই ১১এক্স প্রো স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ এসেছে। এতে, একটি ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস E4 AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়া, ছবি তোলার জন্য ফোনে, ১০৮ মেগাপিক্সেল স্যামসাং এইচএম২ প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ৪,৫২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং ২.৫ ওয়াট ওয়্যারড রিভার্স চার্জিং সাপোর্ট করে। ভারতে, এমআই ১১এক্স প্রো স্মার্টফোনের দাম ৩৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে।

Vivo X60 Pro+: ভিভো সংস্থার ‘ক্যামেরা-ফোকাসড’ এক্স৬০ স্মার্টফোন সিরিজও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর চালিত। যার মধ্যে, ভিভো এক্স৬০ প্রো প্লাস ফোনে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ লক্ষণীয়, যা হাই কোয়ালিটির ছবি ও ভিডিও অফার করার জন্য গিম্বল স্টেবিলাইজেশন সহ এসেছে। এছাড়া, এতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল এবং ৫৫ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,২০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি পাওয়া যাবে। ভিভো এক্স৬০ প্রো প্লাস স্মার্টফোনের ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ৬৯,৯৯০ টাকা ধার্য করা হয়েছে।

iQOO 7 Legend: ভিভোর সাব-ব্র্যান্ড, আইকো-র স্ন্যাপড্রাগন ৮৮৮ সমন্বিত স্মার্টফোনটি হল, আইকো ৭ লেজেন্ড। সংস্থার এই প্রিমিয়াম স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.২ ইঞ্চি ডিসপ্লে প্যানেল, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেন্সর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে। ভারতে এই স্মার্টফোনের দাম ৩৯,৯৯০ টাকা ধার্য করা হয়েছে।

Asus ROG Phone 5: স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসা স্মার্টফোনের তালিকায় রয়েছে আসুস আরওজি ফোন ৫ গেমিং ফোনের নাম। এই হ্যান্ডসেটে, ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ডুয়েল ফ্রন্ট ফায়ারিং অডিও স্পিকার, মাল্টি-এন্টেনা ওয়াই-ফাই এবং নয়েজ ক্যান্সেলিং অ্যারে সমেত একটি কোয়াড মাইক সেটআপ বর্তমান। সর্বোপরি, গেমিং অভিজ্ঞতা আরো উন্নীত করতে এই স্মার্টফোনে, এয়ারট্রিগার (AirTrigger 5) শোল্ডার বোতাম রয়েছে। ভারতে, আসুসের এই গেমিং স্মার্টফোনের বিক্রয় মূল্য ৪৯,৯৯৯ টাকা।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।