এই পাঁচ ফিচারের জন্য ওয়ানপ্লাস 6T হতে পারে সেরা প্রিমিয়াম স্মার্টফোন

চীনের স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস এই মাসের 30 তারিখ OnePlus 6T লঞ্চ করছে।এই স্মার্টফোনে এমন অনেক প্রিমিয়াম ফিচার আছে যেগুলো অন্যান্য স্মার্টফোনগুলি থেকে ওয়ানপ্লাস 6T কে আলাদা করবে।এই প্রিমিয়াম স্মার্টফোনটি কেবলমাত্র ই -বিপণন ওয়েবসাইট Amazon থেকে কেনা যাবে।এই ফোনের প্রি বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।আজ আমরা ওয়ানপ্লাস 6T এর সেরা পাঁচটি ফিচার সম্পর্কে বলবো।

ওয়াটারড্রপ নচ :

এই স্মার্টফোনে ওপ্পোর R17 স্মার্টফোনের মতো ওয়াটারড্রপ নচ ফিচার আছে।যদিও এই ওয়াটারড্রপ নচ অনেক বেশি পাতলা,যা আপনি অ্যাপল এর নতুন আইফোনেও পাবেন না।এছাড়াও আপনি OnePlus 6 এর মত এই ফোনের নচ ফিচার লুকিয়ে রাখতে পারেন।এই ফোনের ডিসপ্লে বাড়িয়ে 6.4 ইঞ্চি করা হয়েছে।

Loading...

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর :

এই ফোনে ওয়াটারড্রপ নচ ফিচার ছাড়াও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে যা ফোনটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে। ওয়ানপ্লাসের সিইও (চীফ এক্সিকিউটিভ) পেট্র লাউ তার ব্লগ পোস্টে বলেছেন ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরে একটি অপটিক্যাল লেন্স দেওয়া হয়েছে যা দ্রুত ফোনটিকে আনলক করতে পারে।

শক্তিশালী ব্যাটারি :

এই ফোনের ব্যাটারি অনেক বেশি শক্তিশালী করা হয়েছে।এই ফোন 3700 এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হবে।এছাড়াও দ্রুত চার্জের জন্য ফাস্ট চার্জিং ফিচার ও আছে।

পড়ুন : ওয়ানপ্লাস 6T কোম্পানিকে আধুনিকতার নতুন উচ্চতায় নিয়ে যাবে : পিট লাউ

স্পিড :

কোম্পানি ব্যাটারির সাথে এই ফোনের হার্ডওয়্যারকেও শক্তিশালী করেছে।ফোনের কর্মক্ষমতা চমৎকার করতে স্ন্যাপড্রাগন 845 চিপসেট প্রসেসর দেওয়া হয়েছে।সাথে 6 জিবি র‌্যাম ও 256 জিবি স্টোরেজ আছে।নতুন লঞ্চ হওয়া এই স্ন্যাপড্রাগন প্রসেসরের কারণে, ফোনটি দ্রুত কাজ করবে এবং ব্যবহারকারীরাও সেরা গেমিং অভিজ্ঞতা পাবে।

অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেম :

এই স্মার্টফোনটির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল ফোনটি Android 9 Pie অপারেটিং সিস্টেমে চলবে।এটি গুগলের সর্বশেষ অপারেটিং সিস্টেম যা এই বছরের আগস্টে চালু হয়েছে।এই অপারেটিং সিস্টেমের সাথে Google পিক্সেল সিরিজ ফোনের পরে ওয়ানপ্লাসের এই ফোনটি দ্বিতীয় স্মার্টফোন হবে।এই ফোনে অক্সিজেন ওএস ইউজার ইন্টারফেস দেওয়া হয়েছে।