চলতি বছরে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এই স্মার্টফোনগুলি, একনজরে দেখুন তালিকা

top-selling-smartphones-in-indian-market-during-this-year-best-handset-of-2021

বর্তমান সময়ে প্রতিটি স্মার্টফোন নির্মাতা সংস্থাই বাজারে প্রায়দিন নতুন স্মার্টফোন লঞ্চ করছে৷ এই কারণে চলতি বছরে আমরা নানাবিধ ফিচারযুক্ত ফোন বহুল সংখ্যায় চালু হতে দেখেছি। এদিকে গুটি গুটি পায়ে ২০২১ সাল প্রায় শেষের মুখে এসে দাঁড়িয়েছে, ইতিমধ্যেই একাধিক রিপোর্টে আগামী লঞ্চ হতে পারে এমন বহু ফোনের তথ্য ফাঁস হয়েছে। সেক্ষেত্রে আজ আমরা আপনাকে ২০২১ সালে ভারতীয় বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন সম্পর্কে কথা বলব। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এই বছর বহুল সংখ্যায় লঞ্চ হওয়া হ্যান্ডসেটগুলির মধ্যে কোনগুলি গ্রাহকদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে, আজ তাদেরই একটি তালিকা পেশ করব যাতে এগুলির ফিচার একনজরে দেখে নিতে পারবেন।

ভারতীয় বাজারে এই বছরে সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোন এবং তাদের মূল ফিচার

১. Samsung Galaxy F62 – এতে ৬.৭ ইঞ্চি সুপার AMOLED প্লাস ডিসপ্লে, স্যামসাং এক্সিনস ৯৮২৫, কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

২. Xiaomi Redmi 10 Prime – এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি LCD ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা বর্তমান।

৩. OnePlus Nord 2 – এই সস্তা হ্যান্ডসেটে রয়েছে ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর।

৪. Xiaomi Redmi Note 10S – এই Xiaomi ফোনটি কিনলে ক্রেতারা পাবেন ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৬ জিবি র‌্যাম।

৫. Samsung Galaxy M32 – এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

৬. Realme GT Master Edition 5G – এই রিয়েলমি হ্যান্ডসেটে ৬.৪৩ ইঞ্চি সুপার AMOLED ডিসপ্লে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

৭. Poco M3 Pro 5G – ফোনটিতে ৬.৫ ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে। সাথে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ।

৮. Moto G40 – এতে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ৫জি কানেক্টিভিটি এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে।

উল্লিখিত ফোনগুলি ছাড়াও যে সমস্ত ফোন এই বছর বেশি বিক্রি হয়েছে
Samsung Galaxy M52 5G, Reality GT Neo 2 5G, Poco X3 Pro, Vivo X70 Pro Plus, Xiaomi Mi 11X, Xiaomi Redmi Note 11T 5G, Xiaomi Redmi Note 10T, Realme Narzo 30, OnePlus 9 Pro, Realme Narzo 50A, Samsung G50A এবং iPhone 50A।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.