এই বিপদে মানুষ বিনামূল্যে পরিষেবা পাক, টেলিকম কোম্পানিগুলিকে অনুরোধ ট্রাই এর

করোনা ভাইরাসে মানুষের দুর্দশার কথা মাথায় রেখে ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়ানোর জন্য টেলিকম সংস্থাগুলির কাছে দাবি জানালো। ট্রাই বলেছে যে প্রিপেড প্ল্যানের বাড়তি বৈধতার কারণে লকডাউনের সময় গ্রাহকরা কোনও সমস্যার মুখোমুখি হবেন না। এছাড়াও গ্রাহকরা এই কঠিন পরিস্থিতিতে একে অপরের সাথে জুড়ে থাকতে পারবে।

টেলিকম সংস্থাগুলিকে চিঠি পাঠিয়েছে ট্রাই :

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলিকে ট্রাই চিঠি পাঠিয়েছে। এই চিঠিতে সংস্থাগুলিকে ট্রাই বলেছে যে, সমস্ত গ্রাহকের প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়াতে হবে, যাতে তারা কোনও ধরণের সমস্যায় না পড়ে। এছাড়াও ট্রাই সমস্ত সংস্থার কাছ থেকে লকডাউন চলাকালীন বিনা বাধায় পরিষেবা প্রদানের জন্য তারা কী পদক্ষেপ গ্রহণ করছে সে সম্পর্কেও তথ্য চেয়েছে।

ট্রাইয়ের চিঠির জবাব দিয়েছে কেবল বিএসএনএল :

এই খবর লেখা পর্যন্ত বিএসএনএল ছাড়া অন্য কোনো টেলিকম সংস্থা ট্রাইয়ের চিঠির জবাব দেয়নি। তবে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ আজ জানিয়েছেন, BSNL প্রিপেড গ্রাহকদের ২০ এপ্রিল পর্যন্ত রিচার্জ ছাড়াও সিম চালু থাকবে। শুধু তাই নয়, বিএসএনএল গ্রাহকদের আপৎকালীন ১০ টাকা ব্যালান্স দেওয়া হবে। আশা করা যায় সমস্ত টেলিকম সংস্থা বিএসএনএল এর পথে হাঁটবে।

করোনা ভাইরাস লকডাউন :

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশ অনুযায়ী, সারাদেশে ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে। যদিও জরুরি পরিষেবা যেমন রেশন, দুধ এবং ওষুধ প্রভৃতি আগের মতোই সচল রাখার কথা তিনি জানিয়েছেন।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।