কমতে পারে টিভি দেখার খরচ, নতুন প্ল্যানের জন্য তোড়জোড় শুরু

  

ট্রাই গ্রাহককে অধিক সুবিধা দিতে কেবল ও ডিটিএইচ পরিষেবার জন্য নতুন নিয়ম এনেছিল। এই নিয়মে গ্রাহককে সেই চ্যানেলের দাম দিতে হবে যেটি সে দেখতে পছন্দ করে। যদিও এই চ্যানেলগুলো বেছে নিলেও আরো 100টি চ্যানেল দেওয়া হবে যার দাম 154 টাকা। আর এখানেই অভিযোগ তুলেছে গ্রাহকরা। তাদের দাবি টিভি দেখার জন্য আগের থেকে অনেক বেশি খরচ করতে হচ্ছে।

গত কয়েকদিন ধরে DTH সেক্টরে শোনা যাচ্ছিলো যে প্ল্যানের মূল্য কমানো হবে। সম্প্রতি একটি রিপোর্ট সামনে এসেছে যেখানে বলা হয়েছে ট্রাই নতুন ট্যারিফ তৈরির তোড়জোড় শুরু করেছে। এর ফলে ডিটিএইচ এর বিল আগের থেকে কমতে পারে।

ET-র একটি রিপোর্ট অনুযায়ী ট্রাই-র নতুন নিয়মে খুশি নয় গ্রাহকরা। গ্রাহকরা বিভিন্ন অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মে ভরসা দেখাচ্ছে। তাই ট্রাই অন্য পথ খোঁজার চেষ্টায় আছে। এই রিপোর্টে বলা হয়েছে টেলিকম ও ব্রডকাস্টিং রেগুলেটর একটি ক্যান্সেলেশন পেপার পেশ করতে পারে। যেখানে গ্রাহকদের জন্য টিভি দেখার খরচ কমানোর কথা বলা হবে।

আপনাকে জানিয়ে রাখি এই রিপোর্টে এটি পরিষ্কার নয় যে ট্রাই আবার কোনো নতুন নিয়ম আনছে নাকি পুরানো নিয়মের কিছু বদল ঘটাবে। কয়েকটি বড়ো ব্রডকাস্টার জানিয়েছে ট্রাইয়ের ট্যারিফ প্ল্যান বদল করার অধিকার নেই। যদিও সরকারিভাবে ট্রাই এর সে অধিকার আছে বলে জানা গেছে।

পড়ুন : এখনো রিচার্জ করেননি কেবল বা ডিটিএইচ ? ট্রাই দিচ্ছে এই সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন