ডাউনলোড স্পিডে সবার শীর্ষে রিলায়েন্স জিও, আপলোড স্পিডে এগিয়ে আইডিয়া

ইন্টারনেটের স্পিডের ক্ষেত্রে Reliance Jio আরো একবার অন্যান্য টেলিকম অপারেটরগুলির থেকে এগিয়ে গিয়েছে। ২০২০-র মে মাসে ইন্টারনেট ডাউনলোড স্পিডে রিলায়েন্স জিও, ভোডাফোন এবং এয়ারটেল কে পিছনে ফেলে এক নম্বরে পৌঁছে গিয়েছে। মে মাসে ৪জি সেগমেন্টে জিও ব্যবহারকারীদের গড়ে ১৪.১ এমবিবিএস ডাউনলোড পেয়েছে বলে দাবি। এই তথ্য ট্রাইয়ের রেকর্ডে পাওয়া গিয়েছে। প্রসঙ্গত ট্রাই ইন্টারনেটের স্পিড চেক করার জন্য মাই স্পিড অ্যাপ্লিকেশন ব্যবহার করে। এই অ্যাপ্লিকেশন সিগন্যাল স্ট্রেঙ্থ এবং নেটওয়ার্ক সম্পর্কিত আরো অনেক বিষয়ের তথ্য আপনাকে দিতে পারে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

শুধু রিলায়েন্স জিও নয় অন্যান্য কোম্পানির ইন্টারনেট স্পিড ও বেশ কিছুটা বেড়েছে আগের থেকে। ট্রাই এর তথ্য থেকে জানা গিয়েছে ২০২০-র মে মাসে আইডিয়ার ডাউনলোড স্পিড ৭.২ এমবিপিএস ছিল। আইডিয়া বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে ইন্টারনেট স্পিড এর ক্ষেত্রে। সেখানেই তৃতীয় স্থানে রয়েছে এয়ারটেল ৭ এমবিপিএস স্পিড নিয়ে। এবং চতুর্থ স্থানে ভোডাফোন যার ডাউনলোড স্পিড ৬.৮ এমবিপিএস।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

এই মাসে ডাউনলোড স্পিডের সাথে সাথে বাকি কোম্পানিগুলির আপলোড স্পিডও বেশ কিছুটা বেড়েছে। রিলায়েন্স জিওর আপলোড স্পিডেও বেশ কিছুটা উন্নতি হয়েছে, তবে এক্ষেত্রে রিলায়েন্স জিও এক নম্বরে নেই। গত এপ্রিলে জিওর আপলোড স্পিড ছিল ৩.১ এমবিপিএস যেখানে মে মাসে আপলোড স্পিড হয়ে দাঁড়িয়েছে ৩.২ এমবিপিএস।

আপলোড স্পিডের ক্ষেত্রে ভারতের এক নম্বর স্থানে রয়েছে আইডিয়া। আইডিয়ার গড় আপলোড স্পিড ৬.২ এমবিপিএস, যা অন্যান্য সব কোম্পানির থেকে উপরে। আপলোড স্পিডের ক্ষেত্রে দ্বিতীয় স্থানে ভোডাফোন ৬ এমবিপিএস স্পিডের সাথে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে