সুখবর! গ্রাহকদের চাপে টিভি দেখার খরচ কমাচ্ছে ট্রাই?

  

টেলিকম রেগুলেটর TRAI খুব শীঘ্রই কোটি কোটি কেবল টিভি ও ডিটিএইচ গ্রাহককে সুখবর দিতে পারে। যদি আপনিও সেই সব গ্রাহকদের একজন হোন যারা ট্রাইয়ের নতুন নিয়মে অসুন্তুষ্ট তবে বলে রাখি আপনার অসন্তোষের দিন হয়তো শেষ হতে চলেছে। কারণ গ্রাহকদের কাছ থেকে বার বার খরচ বাড়ার অভিযোগ পেয়ে, ট্রাই দ্বিতীয়বার এই প্ল্যান পর্যালোচনার সিদ্ধান্ত নিয়েছে। প্রসঙ্গত এবছরের ফেব্রুয়ারি মাস থেকে ট্রাই কেবল ও ডিটিএইচ এর জন্য নতুন নিয়ম এনেছিল। যেখানে গ্রাহককে টিভি দেখার জন্য প্রতিমাসে নূন্যতম 130 টাকা (GST ছাড়া ) চার্জ দিতে হয়।

ET-র একটি রিপোর্ট অনুযায়ী ট্রাই-র নতুন নিয়মে খুশি নয় গ্রাহকরা। গ্রাহকরা বিভিন্ন অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মে ভরসা দেখাচ্ছে। তাই ট্রাই অন্য পথ খোঁজার চেষ্টায় আছে। এই রিপোর্টে বলা হয়েছে টেলিকম ও ব্রডকাস্টিং রেগুলেটর একটি ক্যান্সেলেশন পেপার পেশ করতে পারে। যেখানে গ্রাহকদের জন্য টিভি দেখার খরচ কমানোর কথা বলা হবে।

আপনাকে জানিয়ে রাখি এই রিপোর্টে এটি পরিষ্কার নয় যে ট্রাই আবার কোনো নতুন নিয়ম আনছে নাকি পুরানো নিয়মের কিছু বদল ঘটাবে। কয়েকটি বড়ো ব্রডকাস্টার জানিয়েছে ট্রাইয়ের ট্যারিফ প্ল্যান বদল করার অধিকার নেই। যদিও সরকারিভাবে ট্রাই এর সে অধিকার আছে বলে জানা গেছে।

Tata Sky HD Set Top Box কিনতে এখানে ক্লিক করুন

Dish TV NXT HD কিনতে এখানে ক্লিক করুন

Airtel Digital TV HD কিনতে এখানে ক্লিক করুন

Videocon D2H HD কিনতে এখানে ক্লিক করুন

Amazon এ প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

Google Pay App ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

পড়ুন : টাটা স্কাই আনলো ক্যাশব্যাক অফার, বিনামূল্যে এক মাস টিভি দেখার সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন