ভারতে লঞ্চ হল Triumph Bonneville রেঞ্জের 2021 ভার্সন

triumph-2021-bonneville-range-including-street-twin-speedmaster-launched-in-india

ব্রিটিশ প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড ট্রায়াম্ফ (Triumph) একসাথে ছ’ছটি মোটরসাইকেল নিয়ে আজ ভারতে হাজির হল। সংস্থাটি 2021 Bonneville রেঞ্জের Street Twin, Street Twin Gold Line (লিমিটেড এডিশন), Bonneville T120, Bonneville T120 Black, Bonneville T100, ও Bonneville Speedmaster মডেল ভারতে লঞ্চ করেছে। উল্লেখ্য, Bonneville রেঞ্জের Bobber বাইকটি পরবর্তী এক সময়ে ভারতে লঞ্চ হবে। কার্বন নির্গমনের নিয়মগুলি মেনে Euro 5 / BS6 মাপকাঠি মেনে তৈরি Bonneville রেঞ্জ তার ক্লাসিক স্টাইলিং ধরে রেখেছে। তবে বাহ্যিক দিক থেকে এই রেঞ্জের বাইকগুলিতে বেশ পরিবর্তন লক্ষ্য করা যাবে। নয়া কালার গ্রাফিক্স ও বডি গ্রাফিক্সের সংযুক্তি ট্রায়াম্ফ ২০২১ বোনেভিল রেঞ্জের নান্দনিকতা আরও বৃদ্ধি করেছে।

2021 Street Twin (এক্স-শোরুম দাম- ৭.৯৫ লক্ষ টাকা)

2021 Street Twin
Triumph Street Twin

ট্রায়াম্ফের মর্ডান ক্লাসিক লাইনপের সবচেয়ে বেশি বিক্রিত মডেল ট্রায়াম্ফ স্ট্রিট টুইন এর ২০২১ ভার্সন নতুন কাস্ট অ্যালুমিনিয়ামের চাকা, নতুন সাইড প্যানেল, নতুন থ্রটল বডি ফিনিশার এবং ব্রাশড অ্যালুমিনিয়ামের হেডল্যাম্প অ্যাসেম্বলি পেয়েছে। পুরাতন মডেলের ন্যায় এটি কোবাল্ট ব্লু, ম্যাট আয়রনস্টোন, এবং জেট ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। ট্রায়াম্ফ স্ট্রিট টুইট মোটরসাইকেলে ৯০০ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ৬৫ এইচপি ও টর্ক ৮০ এনএম। স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ সহ ইঞ্জিনটি ৫  স্পিড গিয়ারবক্সের সঙ্গে এসেছে। বাইকটি দুটি রাইডিং মোডস-রেইন ও রোড, স্যুইচেবল ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম ও ডুয়াল চ্যানেল এবিএস পেয়েছে।

2021 Street Twin Gold Line (এক্স-শোরুম দাম- ৮.২৫ লক্ষ টাকা)

2021 Street Twin Gold Line
Triumph Street Twin Gold Line

ট্রায়াম্ফ স্ট্রিট টুইন গোল্ড লাইনের শুধুমাত্র ১০০০ ইউনিট বিশ্বজুড়ে উপলব্ধ। ট্রায়াম্ফের ঘরেলু মার্কেট অর্থাৎ যুক্তরাজ্যের জন্যই ১০০ ইউনিট রিজার্ভ করা আছে। লিমিটেড এডিশন এই বাইকে ম্যাট স্যাফিয়ার ব্ল্যাক পেইন্ট স্কিম ও হ্যান্ড পেইন্টেড গোল্ড লাইনিং এবং ট্র্যায়াম্ফের হেরিটেজ লোগোর এক ইউনিক কম্বিনেশন পরিলক্ষিত হবে। ট্রায়াম্ফ স্ট্রিট টুইন গোল্ড লাইন-ও স্ট্রিট টুইন-এ থাকা একই ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে।

2021 Bonneville T100 (এক্স-শোরুম দাম – ৯.২৯ লক্ষ টাকা)

2021 Bonneville T100
Triumph Bonneville T100

২০২১ বোনেভিল টি১০০ লুসার্ন ব্লু/ফিউশন হোয়াইট, জেট ব্ল্যাক, এবং ডুয়াল টোন কার্নিভাল রেড/ফিউশন হোয়াইট কালার স্কিমে পাওয়া যাবে। বাইকে ৯০০ সিসি-র ইঞ্জিন থাকছে। এটি ৭,৪০০ আরপিএম গতিতে ৬৫ এইচপি শক্তি ও ৩,৭৫০ আরপিএম গতিতে ৮০ এমএম টর্ক উৎপন্ন করে। পূর্ববর্তী মডেলের ইঞ্জিনের তুলনায় এটি আরও ১০ এনএম বেশী টর্ক আউটপুট দিচ্ছে। আপডেটের অঙ্গ হিসেবে ২০২১ ট্রায়াম্ফ বোনেভিল টি১০০ ব্রেম্বো ব্রেক, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম পেয়েছে।

2021 Bonneville T120 ও T120 Black (এক্স-শোরুম দাম ১০.৬৫ লক্ষ টাকা)

2021 Bonneville T100
Triumph Bonneville T120

বোনেভিল টি১২০ ও টি ১২০ ব্ল্যাক এর বৃহত্তম পরিবর্তনটি এর ইঞ্জিনে রয়েছে। আরও হালকা ক্রাংকশ্যাফট, ক্লাচ ও ব্যালেন্সার শ্যাফ্ট ব্যবহার করার জন্য ইঞ্জিনের ভর কমে গিয়েছে। দুটি বাইকেই ১২০০ সিসি-র প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে। এটি ৬,৫০০ আরপিএম গতিতে ৮০ এইচপি শক্তি ও ৩,৫০০ আরপিএম গতিতে ১০৫ এনএম টর্ক জেনারেট করবে।

2021 Boneville Speedmaster (এক্স-শোরুম দাম- ১১.৭৫ লক্ষ টাকা)

2021 Boneville Speedmaster
Triumph Boneville Speedmaster

২০২১ বোনেভিল স্পিডমাস্টার মোটরবাইকের নতুনত্বের মধ্যে আরামদায়ক স্প্লিট সিট আপ, আপডেটেড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, রেড ও ডুয়াল-টোন ব্ল্যাক/হোয়াইট কালার স্কিম চোখে পড়বে। এছাড়া, ৪১ মিমি শোয়া ফর্কের বদলে বাইকে ৪৭ মিমি শোয়া ফর্ক দেওয়া হয়েছে। নতুন বোলেভিল স্পিডমাস্টার ৭৭ এইচপি শক্তি ও ১০৬ এনএম টর্ক উৎপন্ন করার ক্ষমতাসম্পন্ন ১২০০ সিসি-র ইঞ্জিনে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন