১১ আগস্ট বাজারে আসছে ৭৬৫ সিসি এর Triumph Street Triple R

triumph-street-triple-r-launch-date-11-august-india-price-765cc-engine

সম্প্রতি Triumph ভারতে নতুন Triumph Street Triple R লঞ্চের ঘোষণা করেছিল। এই বাইকটি ১১ ই আগস্ট, ২০২০ তে ভারতে লঞ্চ হবে। কোম্পানির টপ ভ্যারিয়েন্ট Street Triple RS এর ইকনোমিক্যাল ভার্সন এই নতুন বাইকটি। কোম্পানির তরফে জানানো হয়েছে করোনা পরিস্থিতিতে Street Triple R বাইকটি কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজে অনুষ্ঠিত একটি ইভেন্টের মাধ্যমে লঞ্চ করা হবে এবং তখন বাইকটির মূল্য প্রকাশ করা হবে।

Triumph Street Triple R বাইকটির স্পেসিফিকেশনগুলো দেখে নেওয়া যাক:

Street Triple R বাইকটি বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এবং এর ওজন প্রায় ১৬৬ কেজি। বাইকটিতে আপডাউন কুইক শিফটার, Showa কোম্পানির অ্যাডজাস্টেবল সাসপেনশন দেখা যাবে। বাইকটিতে Pirelli Diablo Rosso III টায়ার ব্যবহার করা হয়েছে। এছাড়া বাইকটির ব্রেক হিসাবে শক্তিশালী ব্রেমব্রও M ৪.৩২ ব্রেক ক্যালিপার্স দেওয়া হবে। এই ব্রেকটি ৪ পিস্টন, মনব্লক ক্যাপিলার সম্পন্ন। বাইকটির দুই চাকাতে ৩১০ মিলিমিটার ডিস্ক আছে। বাইকটিতে টিএফটি স্ক্রিনের বদলে ডিজিটাল মিটার দেওয়া হয়েছে। এছাড়াও এই বাইকে এলইডি ডেটাইম রানিং লাইট ও হেডল্যাম্প থাকবে।

এরপর Triumph Street Triple R বাইকটির ইঞ্জিন সম্বন্ধে জেনে নেওয়া যাক। এই বাইকটিতে Street Triple RS এর মত ৭৬৫ সিসির ইন্ লাইন, ৩ সিলিন্ডার ইঞ্জিন আছে। কিন্তু এর পাওয়ার আউটপুট RS এর তুলনায় সামান্য কম। Street Triple R এর ইঞ্জিন ১২,০০০ আরপিএম এ ১১৬ বিএইচপি পাওয়ার তৈরি করে, যেখানে RS এর ইঞ্জিন ১২১ বিএইচপি পাওয়ার তৈরি করে। একইভাবে ৯,৪০০ আরপিএম এ বাইকটি ৭৭ ন্যানোমিটার টর্ক উৎপন্ন করতে পারে, যেখানে RS ইঞ্জিন ৭৯ ন্যানোমিটার টর্ক তৈরি করে।

Triumph Street Triple RS এর বেস্ ভ্যারিয়েন্ট হবে Street Triple R বাইকটি। সুতরাং আশা করা যায়, বাইকটির দাম RS এর তুলনায় কম হবে। RS এর দিল্লিতে এক্স শোরুম মূল্য প্রায় ১১.৩৩ লাখ টাকা। সেই অনুযায়ী আশা করা যায়, নতুন Street Triple R বাইকটি প্রায় ১০.৫ লাখ টাকা মূল্যে ভারতে আসতে চলেছে। প্রসঙ্গত, ১ লাখ টাকা টোকেন মূল্য দিয়ে বাইকটি বর্তমানেও বুক করা যাবে।