Triumph Street Twin EC1: জনপ্রিয় স্ট্রীট টুইন বাইকের স্পেশাল এডিশন আনল ট্রায়াম্ফ

নির্দিষ্ট সংখ্যায় Triumph Street Twin EC1 ভারতের বাজারেও আনা হতে পারে বলে আশা করা হচ্ছে।

triumph-street-twin-ec1-special-edition-unveiled

Triumph Street Twin EC1 স্পেশাল এডিশন বাইকটির উপর থেকে আজ পর্দা সরালো Triumph Motorcycles। লন্ডনের ইস্ট এন্ডের কাস্টম ক্লাসিক মোটরসাইকেলের সংস্কৃতি থেকে অনুপ্রাণিত হয়ে স্পেশাল এডিশনের বাইকটি নির্মাণ করেছে সংস্থাটি। বিশেষত আইকনিক লন্ডনের পোস্টকোড EC1 এর ঐতিহাসিক রাস্তার নামের সাথে মিল রেখেই বাইকটির এহেন নামকরণ করা হয়েছে। ইউনিক পেইন্ট স্কিম এবং প্রিমিয়াম কাস্টম ডিটেইলিংয়ের সাথে এসেছে Triumph Street Twin EC1। এছাড়া এর স্ট্যান্ডার্ড মডেলটির সাথে নতুন মডেলের বিশেষ কোনো পার্থক্য নেই। আসুন স্পেশাল এডিশনের বাইকটির ডিজাইন, ফিচার ও ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

Triumph Street Twin EC1 : ডিজাইন

ট্রায়াম্ফ স্ট্রীট টুইন ইসি১-এর ফুয়েল ট্যাঙ্কটিতে ম্যাট অ্যালুমিনিয়াম সিলভার এবং ম্যাট সিলভার আইসের ইউনিক শেড রয়েছে। এর কোচ লাইনিং, ব্যাজ ও গ্রাফিক্সটি সম্পূর্ণ হাতে আঁকা। ম্যাট সিলভার আইস রঙের সাইড প্যানেলটিতে নিউ টুইন লিমিটেড এডিশনের গ্রাফিক্স রয়েছে এবং দুদিকের মাডগার্ডেও ওই একই কালার করা হয়েছে। এছাড়া ম্যাট সিলভার আইস রঙয়ের একটি ফ্লাই-স্ক্রিন এতে উপলব্ধ রয়েছে। বাইকটির ইঞ্জিন কভার, স্পোক, মিরর এবং হেডল্যাম্প বোলটিতে কালো রঙ করা হয়েছে।

Triumph Street Twin EC1 : ফিচার

স্পেশাল এডিশনের বাইকটিতে ৪১ এমএম এর কার্ট্রিজ ফোর্ক এবং ফোর পিস্টন ব্রেমবো ফ্রন্ট ব্রেকের সাথে প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন রিয়ার শক রয়েছে। স্ট্যান্ডার্ড ভার্সনটির মত এতেও পিরেলি স্পোর্টস কম্প্ টায়ার রয়েছে।

এছাড়াও এর দুই চাকাতেই এবিএস ব্রেকিং সিস্টেম রয়েছে। স্ট্যান্ডার্ড মডেলটির সাথে মিল রেখে এটি দুটি রাইডিং মোড – রোড এবং রেইন এর সাথে এসেছে।

Triumph Street Twin EC1 : ইঞ্জিন

ট্রায়াম্ফ স্ট্রীট টুইন ইসি১-এর ৯০০ সিসি প্যারালাল টুইন শক্তিশালী ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৭,৫০০ আরপিএম গতিতে ৬৪ বিএইচপি পাওয়ার এবং ৩,৮০০ আরপিএম গতিতে সর্বাধিক ৮০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে।

Triumph Street Twin EC1 : দাম

বাইকটির দাম সম্পর্কে তেমন কোনো তথ্য জানায়নি ব্রিটিশ প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড ট্রায়াম্ফ (Triumph)। লঞ্চ করার পরই এর মূল্য জানা যাবে।

তবে কেবল এক বছরের জন্যই পাওয়া যাবে এই স্পেশাল এডিশনের বাইকটি। এমনকি নির্দিষ্ট সংখ্যায় Triumph Street Twin EC1 ভারতের বাজারেও আনা হতে পারে বলে আশা করা হচ্ছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।