লঞ্চ হল টাইগার রেঞ্জের সবচেয়ে সস্তা মডেল Triumph Tiger 850 Sport

triumph-tiger-850-sport-launched-price-in-india-rs-11-95-lakh.jpg

আইকনিক ব্রিটিশ টু-হুইলার ব্রান্ড ট্রায়াম্ফ (Triumph) আজ ভারতে Tiger 850 Sport মোটরবাইক নিয়ে হাজির হয়েছে। ট্রায়াম্ফ এই অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইলটিকে এদেশে ১১.৯৫ লক্ষ টাকায় (এক্স-শোরুম) লঞ্চ করেছে। টাইগার রেঞ্জের এন্ট্রি লেভেল মডেল Tiger 900 GT-এর তুলনায় যা প্রায় ১.৭৫ লক্ষ টাকা কম। ফলে এখন Tiger 850 Sport ভারতে ট্রায়াম্ফের Tiger রেঞ্জের সবচেয়ে সস্তা মডেল হিসেবে পাওয়া যাবে। মোটরসাইকেলটি দুটি কালার অপশনে উপলব্ধ- গ্রাফাইট এন্ড ডায়াবলো রেড, এবং গ্রাফাইট এন্ড কাস্পিয়ান ব্লু।

Triumph Tiger 850 Sport-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ট্রায়াম্ফ টাইগার ৮৫০ স্পোর্ট মোটরসাইকেলটিতে বিএস-৬ মাপকাঠি মেনে তৈরি করা ৮৮৮ সিসি ইনলাইন থ্রি-সিলিন্ডার, লিকুইড কুল্ড, ১২ ভালভযুক্ত, DOHC ট্রায়াম্ফ ট্রিপল ইঞ্জিন সহ মাল্টিপয়েন্ট সিক্যুয়াল ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম রয়েছে। টাইগার রেঞ্জের অন্যান্য মডেলের মতো এখানেও একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। তবে এতে পাওয়ার এবং টর্ক আউটপুট কিছুটা রিটিউন করা হয়েছে। ট্রায়াম্ফ টাইগার ৮৫০ স্পোর্টের ইঞ্জিন ৮,৫০০ আরপিএমে সর্বাধিক ৮৪ বিএইচপি (৮৫ পিএস) শক্তি এবং ৬,৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮২ এনএন টর্ক উৎপন্ন করে। মোটরসাইকেলটি ট্রিপল ইঞ্জিন স্লিপ ও অ্যাসিস্ট ক্ল্যাচ সহ ৬-গতির গিয়ারবক্স এবং স্টেইনলেস স্টিলের এক্সহস্ট সিস্টেমের সাথে এসছে।

বাইকটির প্রিমিয়াম সাসপেনশন সেটআপে সামনের অংশে ১৮০ মিমি ট্রাভেল সহ ৪৫ মিমি Marzocchi আপসাইড ডাউন ফোর্ক এবং পেছনে ১৭০ মিমি ট্রাভেল সহ প্রিলোড অ্যাডজেস্টেবল গ্যাস চার্জড মনোশক ইউনিট অর্ন্তভুক্ত করা হয়েছে। ব্রেকিংয়ের জন্য বাইকের সামনের ও পেছনের চাকায় ৩২০ মিমি ডুয়াল ডিস্ক সহ ব্রেম্বো স্টাইলমা ফোর পিস্টন ক্যালিপার এবং পিছনের চাকায় ২৫৫ মিমি সিঙ্গেল ডিস্ক সহ ব্রেম্বো সিঙ্গেল স্লাইডিং ক্যালিপার ব্যবহার করা হয়েছে। স্কিডিং এড়ানোর জন্য রয়েছে ডুয়াল-চ্যানেল এবিএস। বাইকের চাকা কাস্ট অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এবং যে কোনো ধরনের রোড কন্ডিশনে ভাল গ্রিপ দেওয়ার জন্য চাকা ডুয়াল-স্পোর্ট Michelin Anakee Adventure টায়ারে মোড়া হয়েছে। বাইকটির ড্রাই ওয়েট ১৯২ কেজি এবং জ্বালানি ট্যাঙ্কের ধারণক্ষমতা ২০ লিটার।

ট্রায়াম্ফ টাইগার ৮৫০ স্পোর্ট-এর অন্যান্য ফিচারের মধ্যে পাবেন ফুল-এলইডি লাইটিং, রাইডিং সর্ম্পকিত বিভিন্ন তথ্য দেখার জন্য ৫.৫ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রাইড-বাই-ওয়্যার থ্রটল, স্যুইচেবল ট্র্যাকশন কন্ট্রোল, ১২ ভোল্টের ইউএসবি চার্জিং পোর্ট। এছাড়াও বাইকে আছে দুটি রাইডিং মোড—রোড এবং রেইন যা রাইড-বাই-ওয়্যার থ্রটল রেসপন্স এবং ট্র্যাকশন কন্ট্রোল সেটিংকে অটোমেটিক্যালি অ্যাডজাস্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷