আগামী সপ্তাহে আসছে Triumph এর টাইগার রেঞ্জের সস্তা বাইক Tiger 850 Sport

triumph-tiger-850-sport-to-launch-in-india-on-6-february-expected-price

গতমাসের শেষে ট্রায়াম্ফ (Triumph) ভারতে Speed Triple 1200 RS মোটরবাইক লঞ্চ করেছিল। তবে কিছুদিন যেতে না যেতেই সংস্থাটি ভারতে ফের একটি নতুন মডেল নিয়ে হাজির হচ্ছে। আগামী ৯ই ফেব্রুয়ারি Triumph, Tiger 850 Sport মোটরসাইকেল ভারতে লঞ্চ করছে বলে ঘোষণা করেছে। ট্রায়াম্ফ টাইগার ৮৫০ স্পোর্ট, সংস্থার টাইগার রেঞ্জের অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেলগুলির এন্ট্রি লেভেল মডেল হিসেবে বাজারে আসবে।

triumph-tiger-850-sport

বলা ভালো টাইগার সিরিজের বেস মডেল Tiger 900-এর রিপ্লেসমেন্ট হিসেবে Tiger 850 Sport লঞ্চ করা হবে। Tiger 850 নাম হলেও মোটরসাইকেলটিতে Tiger 900-এর ৮৮৮ সিসি, ইনলাইন-থ্রি সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। তবে এর পারফরম্যান্সে সামান্য কাটছাঁট দেখা যাবে। টাইগার ৮৫০ স্পোর্ট সর্বাধিক ৮৪ বিএইচপি শক্তি উৎপন্ন করবে। টাইগার ৯০০-এর পাওয়ার আউটপুট ছিল ৯৩.৯ বিএইচপি।

টর্কের দিক থেকেও টাইগার ৮৫০ স্পোর্ট বেশ খানিকটা পিছিয়ে৷ এর সর্বোচ্চ টর্ক ৮১.৩ এনএম, টাইগার ৯০০-তে যা ছিল ৮৬.৭ এন এম। টাইগার ৮৫০ স্পোর্টসের হার্ডওয়্যারের মধ্যে মারজোচি সাসপেনশন সেটআপ এবং ব্রেম্বো স্টাইলমা ব্রেক অর্ন্তভুক্ত থাকবে। এছাড়া এটি রোড এবং রেইন রাইডিং মোড, ট্র্যাকশন কন্ট্রোল, কর্নারিং এবিএস প্রভৃতি ইলেকট্রনিক্স ফিচার সহ আসবে।”

এবার Triumph Tiger 850 Sport বাইকটির দামের প্রসঙ্গে আসা যাক। ভারতে নতুন এই অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেলের এক্স-শোরুম মূল্য ৯.৫ লক্ষ টাকার কাছাকাছি হতে পারে। প্রসঙ্গত টাইগার ৯০০ এর এক্সশোরুম মূল্য ১৪.৪ লাখ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন