বিপদের সময় ট্রুকলারের Guadians অ্যাপ হবে রক্ষাকারী, বিনামূল্যে পাবেন এর্মাজেন্সি সাপোর্ট

truecaller-launches-safety-app-guardians-how-to-download-and-sign-up

নতুন জায়গার অন্বেষণ করা, নির্জন রাস্তায় হেঁটে বাড়ি ফেরা, অপরিচিত কারোর সাথে প্রথম দেখা করতে যাওয়া বা রাতে ক্যাবে ওঠা, বর্তমান সময়ের প্রেক্ষাপটে এরকম পরিস্থিতিতে অনেকেই নিরাপত্তাহীনতায় ভোগেন, বিশেষত মহিলারা। কারণটা বোধ করি নতুন করে বলার প্রয়োজন নেই। তবে অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হলে হাতের স্মার্টফোনটিই হয়ে উঠতে পারে আমাদের রক্ষাকারী। এমনই ব্যক্তিগত নিরাপত্তার লক্ষ্যে জনপ্রিয় কলার আইডেন্টিফিকেশন অ্যাপ Truecaller (ট্রুকলার), Guardians (গার্ডিয়ানস) নামে একটি নতুন অ্যাপ্লিকেশন লঞ্চ করেছে। যেখানে ব্যবহারকারীরা তাঁদের পরিবারের সদস্য, বন্ধুবান্ধবকে যোগ করতে পারবেন। অ্যাপটি বিভিন্ন ফিচারের সাথে এসেছে যা বিপদের সময় পরিবার, বন্ধু, এমনকি এমার্জেন্সি অথোরিটির সঙ্গে সংযোগ স্থাপন করতে সহায়তা করবে।

এখন গুগল প্লে স্টোরে ফ্রিতে উপলব্ধ Guardians অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি পরিবার-পরিজন বা বন্ধু-বান্ধবদের আমন্ত্রণ জানাতে পারবেন। যা গ্রহন করার পর তাঁরাই হয়ে উঠবেন আপনার গার্ডিয়ান। জরুরী অবস্থাতে সেখানে “এর্মাজেন্সি” বাটনে ট্যাপ করে গার্ডিয়ান সিলেক্ট করে তাঁদেরকে নিজের লোকেশন শেয়ার করা যাবে। আবার এমার্জেন্সি বাটনে ক্লিক করে “কমিউনিটি গার্ডিয়ানস”-দের সাহায্য গ্রহণ করা যাবে। এছাড়া বিপদে পড়লে ট্রুকলারের গার্ডিয়ানস অ্যাপটির মাধ্যমে শীঘ্রই পুলিশের সাহায্যও পাওয়া যাবে।

আবার আপনি Guardians অ্যাপ্লিকেশনে বারবার লোকেশন শেয়ারিং স্টার্ট/স্টপ না করে পছন্দমতো গার্ডিয়ানসের সাথে লোকেশন শেয়ারিং পার্মানেন্ট হিসেবে সেটআপ করে রাখতে পারবেন। যদি নির্দিষ্ট কোনো ট্রিপের জন্য নিজের লোকেশন শেয়ার করেন। তাহলে অ্যাপ্লিকেশনটি ব্যাকগ্রাউন্ডে নীরবে কাজ করে যাবে। আবার অ্যাপটি ব্যাটারির চার্জ অক্ষুণ্ণ রেখে নর্মাল মোডে মাঝে মাঝে শেয়ার লোকেশন রান করাবে।

সাইন-ইন প্রক্রিয়াটি সিঙ্গেল ট্যাপের সাথে ট্রুকলার ব্যবহারকারীদের পক্ষে বেশ সহজ। এমনকি আপনি ট্রুকলার ব্যবহারকারী না হলেও অ্যাপটি ব্যবহার করতে পারবেন। আপনার যা দরকার তা হল ওটিপি, যা ফোন নাম্বার এন্টার করার পর আসবে। আবার মিসড কেল দেওয়ার মাধ্যমেও নিজের নম্বরটি যাচাই করে নেওয়া যাবে। ট্রুকলার বলেছে, কর্মাশিয়াল ব্যবহারের জন্য কোনো ব্যক্তিগত ডেটা তাঁরা থার্ড পার্টি অ্যাপ্লিকেশন, এমনকি নিজেদের ট্রুকলার অ্যাপের সঙ্গেও শেয়ার করবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন