Homeটেলিভিশনবাড়িকে বানান সিনেমা হল, ৭৫ ইঞ্চি স্ক্রিনের 4K QLED TV ভারতে লঞ্চ হল

বাড়িকে বানান সিনেমা হল, ৭৫ ইঞ্চি স্ক্রিনের 4K QLED TV ভারতে লঞ্চ হল

নতুন ব্লপাঙ্কট ৭৫-ইঞ্চি ৪কে কিউএলইডি এলইডি টিভি এয়ারস্লিম ডিজাইন, বেজেল-লেস স্ক্রিন এবং অ্যালয় স্ট্যান্ড সহ এসেছে

জার্মান ভিত্তিক ম্যানুফ্যাকচারিং সংস্থা Blaupunkt সম্প্রতি ভারতের বাজারে একটি নতুন স্মার্ট টেলিভিশন লঞ্চ করলো। উক্ত টেক ব্র্যান্ডটি তাদের QLED টিভি রেঞ্জের অধীনে নবাগত Blaupunkt 75-inch 4K QLED LED TV মডেলটিকে সংযুক্ত করেছে। জানিয়ে রাখি, এই টিভি লাইনআপের অধীনে ইতিমধ্যেই ৫০-ইঞ্চি, ৫৫-ইঞ্চি এবং ৬৫-ইঞ্চি ডিসপ্লে সাইজের তিনটি মডেল অন্তর্ভুক্ত করা হয়েছে। এক্ষেত্রে, নয়া ৭৫-ইঞ্চি টিভি -টির ডিসপ্লে সাইজ ব্যতীত যাবতীয় ফিচার ও স্পেসিফিকেশন বিদ্যমান বাদবাকি তিনটি মডেলের অনুরূপ। অর্থাৎ এতেও – HDR10+ এবং HLG ফরম্যাট সমর্থিত ডিসপ্লে প্যানেল, কোয়াড-স্পিকার সিস্টেম, গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট, কোয়াড-কোর মিডিয়াটেক চিপসেট বর্তমান থাকছে। চলুন Blaupunkt 75-inch 4K QLED LED TV -এর দাম, প্রাপ্যতা এবং বিশেষত্ব সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Blaupunkt 75-inch 4K QLED LED TV দাম ও লভ্যতা

ভারতে, ব্লপাঙ্কট ৭৫-ইঞ্চি ৪কে কিউএলইডি এলইডি টিভি মডেলের দাম ৮৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। লভ্যতার কথা বললে, এটিকে ই-কমার্স সাইট Flipkart আয়োজিত ‘Big Billion Days’ সেলের অংশ হিসাবে আগামী ২৩শে সেপ্টেম্বর থেকে কেনার জন্য উপলব্ধ করা হবে৷

Blaupunkt 75-inch 4K QLED LED TV স্পেসিফিকেশন

নতুন ব্লপাঙ্কট ৭৫-ইঞ্চি ৪কে কিউএলইডি এলইডি টিভি এয়ারস্লিম ডিজাইন, বেজেল-লেস স্ক্রিন এবং অ্যালয় স্ট্যান্ড সহ এসেছে। এতে একটি ৪কে (4K) রেজোলিউশনের ৭৫-ইঞ্চির LED ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে – ৫৫০ নিট পিক ব্রাইটনেস, MEMC প্রযুক্তি, ডলবি ভিশন, HDR10+ এবং HLG ফরম্যাট সমর্থন করে।

অডিও ফ্রন্টের কথা বললে, আলোচ্য টেলিভিশনটিতে ডলবি অডিও, ডলবি অ্যাটমস, ডিটিএস, এবং সাইবারসাউন্ড জেন ২ টেকনোলজি সমর্থিত কোয়াড-স্পিকার রয়েছে, যা ৬০ ওয়াট সাউন্ড আউটপুট অফার করে। এছাড়া এতে হ্যান্ডস-ফ্রি মোডে গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট ব্যবহার করার জন্য একটি ফার-ফিল্ড মাইক্রোফোনও দেওয়া হয়েছে।

এবার আসা যাক অভ্যন্তরীণ ফিচারের প্রসঙ্গে। ব্লপাঙ্কট আনীত এই লেটেস্ট টেলিভিশনে ১.৫ গিগাহার্টজ ক্লক রেটের কোয়াড-কোর মিডিয়াটেক MT9602 (A53) প্রসেসর ব্যবহার করা হয়েছে। কনটেন্ট সংরক্ষণের জন্য এতে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এই মডেলে অ্যান্ড্রয়েড টিভি ১০ ওএস বর্তমান। যার দৌলতে একাধিক ওটিটি এবং গেমিং অ্যাপ অ্যাক্সেস করতে পারবেন ইউজাররা৷ পরিশেষে, Blaupunkt 75-inch 4K QLED LED TV -এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, তিনটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট এবং একটি ইথারনেট পোর্ট৷

আরও পড়ুন